ভিডিও

কুড়িগ্রামের ফুলবাড়ীতে যুস্বেচ্ছাশ্রমে রাস্তার সংস্কার

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ১১:২৯ রাত
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ১১:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : স্বেচ্ছাশ্রমে ৩ কিলোমিটার রাস্তা সংস্কার কাজ করেছে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় একদল যুবক। স্বপ্নসিঁড়ি কল্যাণ সংস্থার যুবকরা ইটের খোয়া ও রাবিস ফেলিয়ে ভাঙাচুরা রাস্তায় সংস্কারের কাজ করেছেন।

গতকাল শুক্রবার (২৩ আগস্ট) ও আজ শনিবার (২৪ আগস্ট) দুইদিনব্যাপী ফুলবাড়ী উপজেলার খামারের বাজার হয়ে কবির মামুদ এলাকা থেকে ধরলা সেতু সড়কে এই কাজ করছেন তারা। স্থানীয় ইটভাটাগুলো থেকে স্বল্পমূল্যে খোয়া ও রাবিস ক্রয় করে জনসাধারণের চলাচলের সুবির্ধাথে এসব কাজ স্বেচ্ছায় চালিয়ে যাচ্ছেন।

দীর্ঘদিন ধরে ওই রাস্তাটি চলাচলে অযোগ্য হলেও সংস্কারের ব্যবস্থা নেননি স্থানীয় প্রশাসন। বাধ্য হয়ে ওই সংগঠনের সদস্যরা নিজ উদ্যোগে কাজটি সম্পন্ন করার জন্য হাতে নিয়েছেন। তাছাড়া বিভিন্ন সামাজিক কাজগুলো উপজেলায় ৮ বছর ধরে সুনামের সাথে করছেন তারা।

এ সংগঠনের সদস্যরা দলবদ্ধভাবে মানুষের পাশে থাববেন বলে অঙ্গীকার করে সংগঠন চালু করেছেন। স্বপ্নসিঁড়ি কল্যাণ সংস্থার উপদেষ্টা মো. ফজলুল হক সরকার (ত্রিফুল আর্মি) জানান, ফুলবাড়ী উপজেলায় বিভিন্ন আপৎকালীন সময় স্বপ্নসিঁড়ি কল্যাণ সংস্থার কাজ করে যাচ্ছে। আমি উপস্থিত থেকে রাস্তার সংস্থার কাজ করছি।

স্বপ্নসিঁড়ি কল্যাণ সংস্থার সভাপতি মোশারফ হোসেন মন্ডল জানান, রক্তদান কর্মসূচিগুলো ইতোপূর্বে মানুষের কাছে গ্রহণ যোগ্যতা পেয়েছে। হতদরিদ্র দু:স্থ পরিবারের সদস্যদের পাশে থেকে সুচিকিৎসার ব্যবস্থা করছে এ সংস্থাটি। তার অংশ হিসেবে ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাস্তার সংস্কার করার জন্য এ কর্মসূচি  হাতে নেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS