ভিডিও

কাল বগুড়া সাহিত্য উৎসব-২০২৪ 

প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৮:৫৬ রাত
আপডেট: মে ১৬, ২০২৪, ০৮:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : ‘স্রোতের বিরুদ্ধে মুক্তচিন্তা’ এই শ্লোগানকে ধারণ করে বগুড়ায় অনুষ্ঠিত হচ্ছে ‘সাহিত্য উৎসব-২০২৪’। সকাল ১০ টায় বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে উৎসবের উদ্বোধন করবেন বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাট্যজন তৌফিক হাসান ময়না। প্রধান অতিথি থাকবেন বাংলা কবিতার অন্যতম কবি ও সাহিত্যের কাগজ ‘অরণি’ সম্পাদক ও প্রকাশক কবি মাহমুদ কামাল। অনুষ্ঠানে দেশের বিভিন্ন জেলার শতাধিক কবিগণ অংশ নিচ্ছেন বলে আয়োজক কমিটি থেকে জানা যায়।

এই উৎসবে ঢাকা, চট্রগ্রাম, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, বগুড়া, রাজশাহী, নওগাঁ, রংপুর, গাইবান্ধা, জয়পুরহাট, পাবনা, নাটোরসহ বিভিন্ন জেলার নবীন ও প্রবীণ কবিগণ অংশগ্রহণ করবেন। কবিতা, কথাসাহিত্য, সেমিনার নিয়ে দিনব্যাপী আলোচনা অনুষ্ঠিত হবে। লক্ষ্যথাকবে প্রবীণ কবিদের সাথে তরুণ কবিরা পরিচিত হয়ে আগামীতে যেন শিল্প সাহিত্য আরো এগিয়ে যায়। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে যেন আরো ছড়িয়ে দেয়া যায়। আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয় ‘বগুড়া একটি প্রাচীন শহর । উত্তরাঞ্চলের সাহিত্যের রাজধানীখ্যাত এই শহরে অনেক বিখ্যাত গুণীজনের পদচারণা রয়েছে। সাহিত্য উৎসব উপলক্ষে সারাদেশের কবি-সাহিত্যিকদের মধ্যে সম্প্রীতির বন্ধন আরো বাড়বে। উৎসবে সারাদিনব্যাপী বিভিন্ন বিষয়ে সেমিনার ও কবিতা পাঠের আয়োজন থাকছে, যা তরুণদের সাহিত্যচর্চার গতি আরো বাড়াবে। উৎসব সফল করতে আমরা সবার সহযোগিতা কামনা করছি।’

 বগুড়া সাহিত্য উৎসব এর আয়োজক হিসেবে থাকছে বগুড়ার অন্যতম চারটি সাহিত্য সংগঠন পাঠকপণ্য পাঠশালা, শব্দকথন, প্রকাশ শৈলী ও শিশুদের প্রত্রিকা কুঁড়ি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS