ভিডিও

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বোর্ড অফ ট্রাস্টির চেয়ারম্যান সিঙ্গাপুরে ব্লুমাবার্গ ইনিসিয়েটিভ দ্য রিডিউস টোব্যাকো ইউজ শীর্ষক বৈঠকে অংশগ্রহণ

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট: মার্চ ২৭, ২০২৪, ০৭:৪০ বিকাল
আমাদেরকে ফলো করুন

সম্প্রতি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টোব্যাকো কন্ট্রোল এন্ড রিসার্চ সেল (টিসিআরসি)’র প্রেসিডেন্ট এবং ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টির চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী সিঙ্গাপুরে অনুষ্ঠিত ‘ব্লুমবার্গ ইনিশিয়েটিভ টু রিডিউস টোব্যাকো ইউজ’ পার্টনার শীর্ষক এক বৈঠকে অংশ গ্রহণ করেন। এ বৈঠকে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, চীন, বাংলাদেশ, ভারত, নেপাল, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, ভিয়েতনাম ও মেক্সিকো থেকে প্রতিনিধি দল অংশ নেন। ভাইটাল স্ট্র্যাটেজিস, ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস (সিটিএফকে), দ্য সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন ফাউন্ডেশন, ইন্টারন্যাশনাল ইউনিয়ন অ্যাগেইনস্ট টিউবারকুলোসিস অ্যান্ড লাং ডিজিজ (দি ইউনিয়ন), জনস হপকিন্স ব্লুমবার্গ স্কুল অফ পাবলিক হেলথ, শিকাগোর ইলিনয় বিশ্ববিদ্যালয়, এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার উচ্চ পদস্থ কর্মকর্তা ও প্রতিনিধি দল ব্লুমবার্গের পার্টনার হিসেবে এ বৈঠকে অংশগ্রহণ করেন এবং তামাক নিয়ন্ত্রণে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিশদ আলোচনা হয়। বাংলাদেশ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ভাইটাল স্ট্রাটেজিস, সিটিএফকে’র প্রতিনিধিসহ তামাক নিয়ন্ত্রণে জাতীয় পর্যায়ে কর্মরত কয়েকটি সংস্থার প্রতিনিধি এ মিটিং-এ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে ব্যারিস্টার পাটোয়ারী ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টোব্যাকো কন্ট্রোল এন্ড রিসার্চ সেলের তামাক নিয়ন্ত্রণ উদ্যোগ, বিভিন্ন কার্যক্রম এবং সাফল্য তুলে ধরেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS