ভিডিও

সরকারি কর্মচারীদের সম্পদ বিবরণী দাখিলের জন্য কমিটি গঠন

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৩:৪১ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৫:০১ বিকাল
আমাদেরকে ফলো করুন

সব সরকারি কর্মচারীর সম্পদের হিসাব দিতে একটি সহজ ফরম তৈরি, জমা দেওয়ার সময় ও পদ্ধতি নির্ধারণে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান। 

আজ সোমবার (২ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিনিয়র সচিব এসব কথা বলেন। তিনি বলেন, আগামী সাতদিনের মধ্যে কমিটি সুপারিশ করবে সরাকারি কর্মচারীদের (স্থাবর ও অস্থাবর) সম্পদের হিসাব দেওয়ার প্রক্রিয়া কীভাবে হবে। পরবর্তী ৭ দিনের মধ্যে দেশে সব সরকারি অফিসে সবার জন্য ফর্ম পৌঁছে দেয়ো হবে। সব মিলে ১৫ দিনের মধ্যে সম্পদের হিসাব জমা দেয়োর প্রক্রিয়া শুরু হবে। সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। আগে শুধু কর্মকর্তাদের কথা বলা হতো। কিন্তু দেখা গেছে যারা আয়কর দেন না এমন অনেক চতুর্থ শ্রেণির কর্মচারীর কাছেও অনেক অবৈধ সম্পদ রয়েছে।

জনপ্রশাসন সচিব বলেন, দেশে ১৫ লাখ কর্মচারী রয়েছে। চতুর্থ শ্রেণির কর্মচারীর কাছেও ৪০০ কোটি ৯০০ কোটি বা এমন বড় বড় সম্পদ পাওয়া যাচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS