ভিডিও

এএসপি কাফীকে গ্রেফতার দেখানো হয়েছে ,আশুলিয়ার ঘটনার যা জানা গেলো

প্রকাশিত: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ১১:০৫ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ০২:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

৫ আগস্ট ২০২৪। দুপুর থেকে ঢাকাসহ সারাদেশে বিজয়োল্লাস। ছাত্র-জনতার অভূত্থানে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ওইদিনের ভিডিওতে দেখা যায় নৃশংসতার খণ্ডচিত্র। কাঠের ভ্যানে কয়েক স্তরে মরদেহ। তার ওপর গুলিবিদ্ধ আরও একজনকে ধানের বস্তার মতো ছুড়ছেন দু’জন।

জানা যায়, ঢাকার অদূরে আশুলিয়া থানার প্রধান ফটকের সামনের সড়কে ঘটেছে এ বর্বর ঘটনা। সেদিন ভ্যানে আন্দোলনরত ছাত্র-জনতার ৬টি মরদেহ তোলা হয়। এদের মধ্যে শনিবার বিকেল পর্যন্ত চার জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, সাজ্জাদ হোসেন সজল, তানজিল আহমেদ সুজয়, বাইজিদ ও সবরু হুমায়ুন। তাদের মরদেহ বুঝে পেয়েছেন স্বজনরা। অন্য দুজনের পরিচয় পাওয়া যায়নি।

বর্বর এই হত্যাকাণ্ডে সাভারে কর্তব্যরত ছিলেন ঢাকা জেলার তখনকার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. আব্দুল্লাহিল কাফী। সোমবার (২ সেপ্টেম্বর) রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়। গ্রেফতারের পর তাকে নেয়া হয় ডিবি অফিসে।

জানা গেছে, ২৯ তম বিসিএসের কর্মকর্তা কাফী, সাভার ও আশুলিয়ায় ১৮ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আন্দোলনে ছাত্র-জনতার ওপর পুলিশের হামলার ঘটনায় নেতৃত্বে ছিলেন। সেসকল হামলায় পুলিশের গুলিতে নিহত হয়েছেন ৭৫ জন, গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন সাড়ে ৪ শতাধিক।

উল্লেখ্য, আশুলিয়ায়, ভ্যানের ওপর মরদেহের স্তূপের ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন করেছে পুলিশ। রোববার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে ঢাকার পুলিশ সুপার আহম্মদ মুইদ বলেছিলেন, ভাইরাল ভিডিওটি পর্যালোচনা করে ঘাতকদের চিহ্নিত করা হয়েছে । তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করেননি তিনি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS