ভিডিও

চলতি মাসে ঢাকা সফরে আসছেন ডোনাল্ড লু

প্রকাশিত: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ০৯:১৬ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৪, ২০২৪, ০৯:৩৪ সকাল
আমাদেরকে ফলো করুন

চলতি মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশের সঙ্গে সহযোগিতামূলক সম্পর্ক আরও শক্তিশালী করার জন্য জরুরি আলোচনায় ঢাকা আসছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

জানা গেছে, মার্কিন একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে ঢাকা সফরে আসছেন তিনি। প্রতিনিধি দলে যুক্ত রয়েছেন যুক্তরাষ্ট্রের রাজস্ব ও অর্থ দফতরের আন্তর্জাতিক অর্থায়ন বিষয়ক সহকারী আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যান এবং জাতীয় নিরাপত্তা পরিষদের সিনিয়র ডিরেক্টর লিন্ডসে ফোর্ড।

দায়িত্বশীল কূটনৈতিক সূত্র জানিয়েছে, প্রতিনিধিদলটি প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও অন্তর্বর্তীকালীন সরকারের অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ এবং পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে বৈঠক করবে। তবে অ্যাপয়েন্টমেন্টগুলো এখনও নিশ্চিত হয়নি।

সূত্রমতে, মার্কিন প্রতিনিধিদলের সফরে অর্থনৈতিক ও আর্থিক সহায়তা বিষয়ে আলোচনা অগ্রাধিকার পাবে। এছাড়া সার্বিক সম্পর্ক উন্নয়নের উপায় নিয়ে আলোচনা হবে। প্রতিনিধি দল বিদ্যমান শ্রম আইন সংশোধনের অগ্রগতি নিয়ে জানতে চাইতে পারে, কারণ বাংলাদেশকে কোনো অর্থনৈতিক সহায়তা ও বিনিয়োগ প্রদানে যুক্তরাষ্ট্র শ্রমমানকে গুরুত্ব দেবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS