ভিডিও

শ্রমিকদের হামলা-ভাঙচুর; নরসিংদী জুট মিল বন্ধ ঘোষণা

প্রকাশিত: সেপ্টেম্বর ০৬, ২০২৪, ০৪:০২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৬, ২০২৪, ০৪:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: বেতন বৃদ্ধির দাবিতে নরসিংদীর পলাশের ঘোড়াশালে আকিজ-বশির গ্রুপের মালিকানাধীন জনতা জুট মিলে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে বিক্ষুব্ধ শ্রমিকেরা। এ সময় মিল থেকে প্রায় ৫০ লাখ টাকা লুটের ঘটনাও ঘটে। এ ঘটনায় বাধা দিলে মিলের তিন নিরাপত্তাকর্মী আহত হন। এ ঘটনায় মিল আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে হামলার এ ঘটনা ঘটে। 

জানা যায়, গত কয়েকদিন ধরে বেতন বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করে যাচ্ছে মিল শ্রমিকরা। এর মধ্যে শুক্রবার সকালে দাবি-দাওয়া নিয়ে শ্রমিক ও মিল কর্তৃপক্ষ আলোচনায় বসেন। পরে মালিক পক্ষ দাবি মেনে নিতে ১৫ দিন সময় চায়। আলোচনার শেষ পর্যায়ে বেশির ভাগ শ্রমিক বিষয়টি মেনে নিলেও কিছু শ্রমিক তা না মেনে মিলের ভেতরের প্রশাসনিক ভবনসহ কয়েকটি স্থানে হামলা ও ভাঙচুর চালায়।


আকিজ-বশির গ্রুপের ক্যাশিয়ার দেলোয়ার হোসেন জানান, এ ঘটনায় প্রায় ৪৫ থেকে ৫০ লাখ টাকা ক্যাশের ভল্ট থেকে লুট করে নিয়ে গেছে। 

মিলের জিএম মতিউর রহমান হামলা, ভাঙচুর ও লুট হওয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মিল আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও হামলায় ৩ জন নিরাপত্তা কর্মী আহত হয়েছেন। 

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকতিয়ার উদ্দিন মিল পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, শ্রমিকদের বেতন বৃদ্ধি নিয়ে মালিক পক্ষের সাথে আলোচনা চলছিলো। পরে মালিক পক্ষের প্রস্তাব বেশির ভাগ শ্রমিক মেনে নিলেও কেউ কেউ তা না মেনে উত্তেজিত হয়ে ভাঙচুর চালায়। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ও র‍্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS