ভিডিও

আবেগ দিয়ে দেশ চালানো যায় না: জি এম কাদের

প্রকাশিত: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৯:৩৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০২:৩০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আবেগ ও জীবন দিয়ে দেশ রক্ষা করা গেলেও দেশ চালানো যায় না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।তিনি বলেছেন, “ছাত্ররা জীবন দিয়ে দেশ রক্ষা করতে পারলেও, এককভাবে দেশ চালাতে পারবে না"

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টির ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির সঙ্গে মতবিনিময়ে জাতীয় পার্টির নেতা এ কথা বলেন।

‘ছাত্ররা আমাদের চেয়ে বেশি রাজনীতি বোঝে’ মন্তব্য করে জি এ, কাদের বলেন, “তাদের প্রধান শক্তি হচ্ছে একতা, দ্বিতীয় শক্তি হচ্ছে জনগণের আস্থা। সেজন্যই ছাত্রদের ঐক্য ধরে রাখতে হবে এবং ক্ষমতা ও লোভ-লালসার বাইরে থাকতে হবে।”

আওয়ামী লীগ সরকারের পতনের পর বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দখল, চাঁদাবাজির যে অভিযোগ উঠেছে, সে প্রসঙ্গে জি এম কাদের বলেন, “বিএনপি ক্ষমতায় না এসেই তাদের নেতা-কর্মীরা যে অবস্থা সৃষ্টি করেছে তা সাধারণ মানুষ পছন্দ করছে না।

“রংপুরে বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে বিএনপির মুখোমুখি অবস্থা। কেউ দখলবাজি শুরু করলে, ছাত্ররা তার প্রতিবাদ করছে। শেষ পর্যন্ত জনগণ কার পক্ষে থাকবে তা এখনও নিশ্চিত নয়।”

 

জাতীয় ছাত্র সমাজকে আরও সংগঠিত হতে হবে জানিয়ে তিনি বলেন, “ছাত্র রাজনীতি করতে হবে সুশৃঙ্খলভাবে। বর্তমানে দেশে বিশৃঙ্খলা আছে, এটা চলতেই থাকলে জনগণ এই সরকারের ওপর বিরক্ত হয়ে উঠবে।”



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS