ভিডিও

" দেশের মানুষ বিচার বহির্ভূত হত্যার আশঙ্কা থেকে রক্ষা পেয়েছে "

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৯:২৬ রাত
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১২:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ছাত্র-ছাত্রী ও সাধারণ জনতার আত্মত্যাগের বিনিময়ে স্বৈরাচার মুক্ত পরিবেশে দেশের মানুষ এখন গুম, খুন ও বিচার বহির্ভূত হত্যার আশঙ্কা থেকে রক্ষা পেয়েছে।  

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে অর্থ সহায়তার চেক প্রদান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন। 


রুহুল কবির রিজভী বলেন, ‘সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিরদিনের জন্য ক্ষমতা দখল করতে চেয়েছিলেন। তিনি দেশের সম্পদ দখলের জন্য লুটেরা ও তাদের দোসরদের প্রশ্রয় দিতেন। আর যারা এ নিয়ে কথা বলেছেন তাদের গুম করে আয়না ঘরে রেখেছেন। গুম করেও থেমে থাকেননি শেখ হাসিনা, হাজার হাজার মানুষকে হত্যা করে ক্ষমতায় টিকে থাকতে চেয়েছিলেন।’


‘পতিত স্বৈরাচার শেখ হাসিনার অন্যায়-অপরাধের অন্ত নেই’ উল্লেখ করে  তিনি বলেন, অন্তরে সাহস থাকলে হাসিনা পালিয়ে যেতেন না, দেশেই থাকতেন। মহিলা ফেরাউনের পদত্যাগের পর যে স্বস্তির বাতাস বইছে দেশে, এটা ধরে রাখতে হবে অন্তর্র্বর্তী সরকারকে।’
রিজভী আহমেদ বলেন, পরাজিত স্বৈরাচারের দোসররা আবারও যেন মাথা চাড়া না দেয়, সেটা অন্তর্র্বতী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনুসকে দেখতে হবে। এব্যাপারে সাংবাদিকদের জোরালো ভূমিকা রাখার আহবান জানিয়ে তিনি বলেন, ‘কারও চাপের মুখে আপনারা মাথানত করবেন না’।


বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, ‘তথাকথিত বুদ্ধিজীবীরা নানা কথা বলছেন। সৈয়দ জামিল আহমেদ আপনি এসব বুদ্ধিজীবীদের নিয়ে কিসের রাষ্ট্র তৈরি করতে চান? আবার আপনি শেখ হাসিনাকে ফিরিয়ে আনতে চান? আপনি শেখ হাসিনাকে ফিরে আনলে হয়ত আপনাদের আবার সুবিধা হবে, কিন্তু গোটা জাতি আবার ক্রীতদাস হয়ে যাবে, বন্দি হয়ে যাবে শেখ হাসিনার কাছে এবং তার প্রভু ভারতের কাছে।’


বিএনপির এই মুখপাত্র বলেন, ‘অন্তর্বর্তী সরকার সোমবার ২৫ জন ডিসি নিয়োগ দিয়েছে। এই ২৫ জন ডিসির সবাই ছিল ছাত্রলীগের। এরা এখন ডিসি হয়ে গেছে, এরা তো গণতন্ত্রের পক্ষে কাজ করবে না। আজকে যারা আয়না ঘর করেছে, সাগর রুনির হত্যাকান্ডকে যারা ধামাচাপা দিয়েছে, যারা একের পর এক দুষ্কর্ম করেছে তাদেরকেই তো এরা প্রশ্রয় দেবে।’


তিনি বলেন,  ড. মুহাম্মদ ইউনূস সবার শ্রদ্ধাভাজন কিন্তু উনাদের দেখতে হবে এই পরাজিত ভয়ংকর স্বৈরশক্তির দোসর তারা যদি মাথা চাড়া দেয়, তাহলে তো আবার সেই পরিস্থিতি তৈরি হবে। 


‘আমরা বিএনপি পরিবার’ সংগঠনের আহ্বায়ক সাংবাদিক আতিকুর রহমান রুমন, সদস্য সচিব মিথুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সাইফুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের নেতা আরিফুর রহমান তুষার, যুবদল নেতা মেহবুব মাসুম শান্ত, ছাত্রদল নেতা তৌহিদুর রহমান আউয়াল প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS