ভিডিও

মুক্তিযোদ্ধা কোটায় চাকরি পাওয়াদের তালিকা হচ্ছে : মুক্তিযুদ্ধ বিষয়ক উপদেষ্টা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৩:৪০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ১১:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম বলেছেন, মুক্তিযোদ্ধা কোটায় সরকারি ও আধাসরকারি প্রতিষ্ঠানে কতজনের চাকরি হয়েছে এর তালিকা হচ্ছে। এখানে কোনও অনিয়ম হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

আজ রোববার (১৫ সেপ্টেম্বর) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে অস্ট্রেলিয়ান রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এই সিদ্ধান্তের কথা জানান। ফারুক ই আজম বলেন, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের বিষয়ে সিদ্ধান্ত হতো। মন্ত্রণালয় সেখানে তদারকি করতো না। তিনি জানান, সব মন্ত্রণালয়, দফতর, অধিদফতরে চিঠি দিয়ে মুক্তিযোদ্ধা কোটায় চাকরি প্রাপ্তদের তালিকা চাওয়া হয়েছে।

উপদেষ্টা বলেন, মুক্তিযুদ্ধ অনন্য ঘটনা। এর চেয়ে গৌরবোজ্জ্বল ঘটনা আর নেই। প্রকৃত মুক্তিযোদ্ধারা সেই গৌরব ফিরে চান। ভুয়া মুক্তিযোদ্ধার তালিকা রিভিউ করা হবে। যারা ভুয়া তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বন্যা পুর্নবাসন কার্যক্রম নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা বলেন, বন্যায় ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরুপণ হয়নি।

আরও এক সপ্তাহ লাগবে। বন্যায় পুর্নবাসন কমসূচিতে সাহায্য ও সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে। বিষয়টি তারা বিবেচনায় নিয়ে সহযোগিতার আশ্বাস দিয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS