ভিডিও

টঙ্গীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ১২:১৮ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৩:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

গাজীপুর মহানগরীর টঙ্গীর গাজীপুরা এলাকায় একটি পোশাক কারখানায় তিন মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, টঙ্গীর গাজীপুরা এলাকার সৃজন ড্রেসেস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা তাদের তিন মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকেই কারখানার সামনে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে গাজীপুরা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন। এসময় ওই মহাসড়কের উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে শিল্প পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে। এদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের ফলে ওই সড়কের উভয়পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। এতে ওই মহাসড়কে চলাচলকারী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

গাজীপুর শিল্প পুলিশের এসপি মোহাম্মদ সারওয়ার আলম জানান, বকেয়া বেতন পরিশোধের দাবিতে একটি পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।

অপরদিকে গাজীপুরে বেক্সিমকো পোশাক কারখানার শ্রমিকরা আগস্ট মাসের বেতন পরিশোধের দাবিতে চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। এক পর্যায়ে বিক্ষোভকারীরা চন্দ্রা মোড়ে গিয়ে সড়ক অবরোধ করে রাখেন। এতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও নবীনগর-চন্দ্রা সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS