ভিডিও

ভ্যাপসা গরম থাকতে পারে আরও তিনদিন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ১২:৪৪ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০২:৫৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

সপ্তাহজুড়ে সারাদেশে বৃষ্টিপাত কমে বেড়েছে গরম, যা অব্যাহত থাকতে পারে আরও তিনদিন। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় থাকায় দেশে এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। আগামী সপ্তাহে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেলে গরম কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) আবহাওয়া অফিসের নিয়মিত পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, আজ (বৃহস্পতিবার) খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এসময় টাঙ্গাইল, কিশোরগঞ্জ ও নওগাঁ জেলাসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, শুক্র ও শনিবার তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। ফলে গরমও থাকবে। আপাতত দেশের উপকূলীয় অঞ্চলে বৃষ্টি ঝরবে। গরম কমার জন্য সারাদেশে ভারি বৃষ্টির অপেক্ষা করতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS