ভিডিও

আর লোডশেডিং হবে না : জ্বালানি উপদেষ্টা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০২:৫২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০২:৫৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা ফাওজুল কবির খান বলেছেন, অতিরিক্ত গরম ও গ্যাস সংকটে কিছুদিন সমস্যা থাকলেও আর লোডশেডিং হবে না।আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে জ্বালানি বিশেষজ্ঞদের নিয়ে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে ফাওজুল কবির খান বলেন, আসন্ন শীতেও গ্যাস ও বিদ্যুতের সংকট হবে না।

এদিকে দেশের দক্ষিণাঞ্চলীয় দ্বীপজেলা ভোলায় আরও সাড়ে ছয় লাখ কোটি টাকা মূল্যের ৫ দশমিক ১০৯ ট্রিলিয়ন ঘনফুট (টিসিএফ) উত্তোলনযোগ্য গ্যাসের সন্ধান মিলেছে বলে যে খবর গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তা বিভ্রান্তিকর বলে জানিয়েছেন জ্বালানি বিশেষজ্ঞরা। বৈঠক শেষে, ভোলায় ৫ টিসিএফ গ্যাস পাওয়ার তথ্য সঠিক নয় জানিয়ে জ্বালানি বিশেষজ্ঞরা বলেন, সেখানে মজুত গ্যাসের প্রকৃত পরিমাণ হতে পারে ২ টিসিএফ এর কিছু বেশি। ভোলায় পাঁচ টিসিএফ গ্যাস মজুতের তথ্য বিভ্রান্তিকর উল্লেখ করে জ্বালানি উপদেষ্টা বলেন, গ্যাসের সম্ভাবনা বের করতে সারা দেশে ১০০টি গ্যাস কূপ খননের উদ্যোগ নেয়া হয়েছে। উন্মুক্ত প্রতিযোগিতা ছাড়া এখন থেকে কোনো প্রকল্প নেয়া কিংবা টেন্ডার দেওয়া হবে না বলেও জানান তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS