ভিডিও

আবারও গুলি-মর্টারের শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ১২:০৭ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৪:৫৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

বান্দারবানের তুমব্রু ও টেকনাফের বিভিন্ন এলাকার মিয়ানমার অংশে থেমে থেমে ভারী গোলাগুলির শব্দ পাওয়া গেছে। এ ঘটনায় সীমান্ত দিয়ে নতুন করে অনুপ্রবেশ রোধে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সর্তক অবস্থানে রয়েছে। আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) ভোরে বান্দরবানের উত্তরপাড়া ও টেকনাফের হোয়াইক্যংয়ে ভারী গুলি ও মর্টার শেকের শব্দ শোনা যায়। এতে স্থানীয়দের মাঝে নতুন করে আতঙ্ক দেখা দেয়।

সীমান্তে বসবাসকারীরা জানান, শনিবার ভোরে তুমব্রু সীমান্তে থেমে থেমে ভারী গুলিবর্ষণের বিকট শব্দ শুনতে পেয়েছেন তারা। এ ছাড়া টেকনাফের হোয়াইক্যংয়ে নাফ নদীর ওপারে মিয়ানমারের ভেতরে ভারী গুলির শব্দ পাওয়া যাচ্ছে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন সীমান্তে বসবাসকারী মানুষ।

হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমেদ আনোয়ারী বলেন, মিয়ানমার অংশ থেকে মর্টার শেলের বিকট আওয়াজ শোনা গেছে বলে অবহিত হয়েছি। তবে সীমন্ত দিয়ে যেন কোনো লোকজন বাংলাদেশে ঢুকতে না পারে সেজন্য আমরা সর্তক অবস্থানে বয়েছি।

বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের পরিচালক (অপারেশন্স) লেফটেন্যান্ট কর্নেল হাফিজুর রহমান বলেন, আগের তুলনায় সীমান্তে গোলাগুলি কমেছে। অনুপ্রবেশ রোধে বিজিবি সর্বোচ্চ সর্তক অবস্থানে রয়েছে।

বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, বিভিন্ন সীমান্ত দিয়ে লোকজন অনুপ্রবেশের চেষ্টা করছে। তবে আমরা নতুন করে কাউকে ঢুকতে দিচ্ছি না।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS