ভিডিও

আগুন সন্ত্রাস প্রতিরোধে আনসার বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১২:০৯ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০২:০৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

হরতাল-অবরোধে আগুন সন্ত্রাস প্রতিরোধ ও জাতীয় সম্পদ রক্ষায় আনসার বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের যেকোনো জরুরি প্রয়োজনে অবদান রেখে চলেছে বলেও জানান তিনি।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে গাজীপুরের শফিপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৪তম জাতীয় সমাবেশে বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

এ সময় দুর্গম পাহাড়ে সেনাবাহিনীর সঙ্গে আনসার সদস্যরা কাজ করাসহ বিভিন্ন সংকটে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করায় প্রধানমন্ত্রী তাদের ধন্যবাদ জানান। তিনি বলেন, দেশের ১৭ কোটি মানুষের ভাগ্য পরিবর্তন ও নিরাপত্তা বিধান করাই আমাদের লক্ষ্য। এ লক্ষ্যকে সামনে রেখে আনসার সদস্যদের কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, গ্রাম উন্নয়নের লক্ষ্যে কাজ করেছে সরকার। সহযোগিত করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এই বাহিনীতে একটি ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করে দেয়া হবে।

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে সমাজকে রক্ষায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে যথাযথ দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই বাহিনী স্মার্ট ও আধুনিক হয়ে গড়ে উঠবে। সেই লক্ষ্যে কাজ করছে সরকার।

শেখ হাসিনা বলেন, সাধারণ মানুষের মধ্যে একটা আত্মবিশ্বাস প্রতিষ্ঠিত হয়েছে। যেকোনো পরিস্থিতি সামাল দেয়ার মতো সক্ষমতা আছে বাংলাদেশর। জননিরাপত্তা রক্ষায় যেকোনো অশুভ তৎপরতা মোকাবিলায় সতর্ক থাকতে হবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে।

এর আগে, সুসজ্জিত খোলা জিপে প্রধানমন্ত্রী আনসার সদস্যদের কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং তাদের অভিবাদন গ্রহণ করেন। 

সবশেষে গুরুত্বপূর্ণ বিভিন্ন কাজের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী ৮টি ক্যাটাগরিতে ১৮০ জনকে পদক প্রদান করেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS