ভিডিও

কাল জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০২:৩৭ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০২:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আগামীকাল বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জার্মানি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দেবেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর এটিই তার প্রথম বিদেশ সফর।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকা থেকে মিউনিখের উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী। দু’দিনের সফর শেষে ১৮ ফেব্রুয়ারি তার দেশে ফেরার কথা রয়েছে। আগামী ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি জার্মানিতে মিউনিখ সিকিউরিটি সম্মেলনের ৬০তম আসর বসছে। এতে বিশ্বের বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিনিধিরা অংশ নেবেন। সম্মেলনে প্রধানমন্ত্রী জাতীয় ও আন্তর্জাতিক ইস্যুতে বাংলাদেশের অবস্থা তুলে ধরবেন। মিউনিখ সম্মেলনে যোগ দেয়া ছাড়াও শেখ হাসিনার জার্মানির চ্যান্সেলর ওলাফ শুলজ, ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন ও নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে বৈঠক করা কথা রয়েছে। এছাড়া ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এবং মেটা গ্লোবাল অ্যাফেয়ার্সের প্রেসিডেন্ট নিক ক্লেগ প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

মিউনিখ সিকিউরিটি সম্মেলন মূলত সমকালীন ও ভবিষ্যৎ নিরাপত্তার স্বার্থে উচ্চ-পর্যায়ের নিয়মিত আলোচনার জন্য বিশ্বের শীর্ষস্থানীয় ফোরাম হিসেবে বিবেচিত। ২০১৭ ও ২০১৯ সালেও মিউনিখ সম্মেলনে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS