ভিডিও

অপরাধীদের প্রচলিত অপরাধের ধরন পরিবর্তন হয়েছে : আইজিপি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৬:৫৫ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৬:৫৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

তথ্যপ্রযুক্তির ও যোগাযোগের কার্যক্রম বৃদ্ধি পাওয়ায় অপরাধীদের অপরাধের ধরন পরিবর্তন হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)  চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, আধুনিক প্রযুক্তির ব্যবহার এবং বৈশ্বিক পরিবর্তিত সমাজ ব্যবস্থায় অপরাধীদের কার্যক্রমে বহুমাত্রিকতা সংযোজিত হয়েছে। প্রচলিত অপরাধের ধরন যেমন পরিবর্তন হয়েছে, তেমনি ডিজিটালাইজড পদ্ধতির অপরাধ সংযোজিত হয়েছে। বাংলাদেশ পুলিশ উচ্চতর শিক্ষা ও প্রযুক্তিগত উন্নয়নের মাধ্যমে সেসব অপরাধ মোকাবিলায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আজ শনিবার পুলিশ স্টাফ কলেজে ‘মাস্টার্স অব অ্যাপ্লাইড ক্রিমিনাল অ্যান্ড পুলিশ ম্যানেজমেন্ট’ প্রোগ্রামের অষ্টম ব্যাচের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আইজিপি বলেন, বৈশ্বিক অপরাধের প্রভাবে বাংলাদেশেও সন্ত্রাস, জঙ্গিবাদ ও উগ্রবাদের মতো অপরাধ যুক্ত হয়েছে। বাংলাদেশ পুলিশ সফলতার সঙ্গে সব ধরনের দেশীয়, আঞ্চলিক এবং আন্তর্জাতিক বহুমাত্রিক অপরাধ মোকাবিলায় শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS