ভিডিও

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বিএনপি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ১১:৪৭ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০২:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপির কেন্দ্রীয় নেতারা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

তিনি বলেন,  দেশের গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে। আমরা মনে করি, আমরা আজও গণতন্ত্র-হারা। আমরা আজও অধিকার-হারা। ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন না। তারা অবাধ সুষ্ঠু নির্বাচনের দাবি করে আসছে।

স্বাধীনতার ৫৩ বছর পরও আজকে কেন এই দাবি করতে হচ্ছে- এ কথা উল্লেখ করে রিজভী বলেন, কারণ যেভাবে হানাদার শক্তি, আমাদের ভাষার অধিকারকে আত্মসাৎ করেছিল, হরণ করেছিল। ঠিক একইভাবে দেশীয় হানাদার শক্তি জনগণের ভোটাধিকার, জনগণের মত প্রকাশের স্বাধীনতা এবং প্রত্যেকটা অধিকার হরণ করেছে। তারা একটি একচ্ছত্র রাজকীয় শাসন চালু করেছে।

এর আগে সকাল ৮টায় আজিমপুর কবরস্থানে ভাষা আন্দোলনের শহীদদের কবরে ফাতেহা পাঠ করেন বিএনপির নেতাকর্মীরা। এর পর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে আসেন তারা। এ সময় বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS