ভিডিও

বাংলাদেশে আসছেন বিশ্ব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৭:১০ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০১:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

প্রথমবারের মতো বাংলাদেশে আসছেন বিশ্ব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশন্স) আনা বেয়ার্দ। এক দিনের সফরে আজ শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে তার ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

বিশ্ব ব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজারও তার সঙ্গে থাকবেন। আজ শনিবার বিশ্ব ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আনা বেয়ার্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, নাগরিক সমাজ ও বেসামরিক খাতের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি  উল্লেখ করেছে, স্বাধীনতার পরপরই বাংলাদেশ যেসব উন্নয়ন সহযোগীর সমর্থন পেয়েছে, তার মধ্যে অন্যতম বিশ্ব ব্যাংক। এরপর থেকে বিশ্ব ব্যাংক বাংলাদেশকে ৪১ বিলিয়ন ডলারের উন্নয়ন সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে।

যার বেশিরভাগ অনুদান কিংবা রেয়াতি ঋণ। বাংলাদেশে বর্তমানে বিশ্ব ব্যাংক গ্রুপের অধীন ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের (আইডিএ) আওতায় সবচেয়ে বড় উন্নয়ন কর্মসূচি চলমান রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS