ভিডিও

ভবনে অগ্নিনিরাপত্তা নিশ্চিতে কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের

প্রকাশিত: মার্চ ০৪, ২০২৪, ০১:১৯ দুপুর
আপডেট: মার্চ ০৪, ২০২৪, ০৩:০১ দুপুর
আমাদেরকে ফলো করুন

রাজধানীর বেইলি রোডে ভবনে অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যুর ঘটনা অনুসন্ধান এবং ঢাকার আবাসিক ও বাণিজ্য ভবনে অগ্নিনিরাপত্তা নিশ্চিতে কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

স্বরাষ্ট্র সচিবের নেতৃত্বে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও বুয়েট বিশেষজ্ঞদের নিয়ে এ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ ভবনের বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা আগামী চার মাসের মধ্যে জানতে বলা হয়েছে। রাজধানীর বেইলি রোডে সব আবাসিক স্থাপনায় রেস্টুরেন্ট বন্ধ ও ঘটনা অনুসন্ধানে বিচারিক কমিটি চেয়ে দায়ের করা রিটের শুনানি নিয়ে সোমবার (৪ মার্চ) হাইকোর্ট এ আদেশ দেন।

গত ২৯ ফেব্রুয়ারি রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লাগে। এতে ৪৬ জন নিহত হন। এদের মধ্যে ৪৪ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি দুই মরদেহের ডিএনএ নমুনা নেওয়া হয়েছে। তাদের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ডিএনএ পরীক্ষা শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS