ভিডিও

‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টকে লাখ টাকা জরিমানা

প্রকাশিত: মার্চ ০৬, ২০২৪, ০২:৪৫ দুপুর
আপডেট: মার্চ ০৬, ২০২৪, ০৪:০০ দুপুর
আমাদেরকে ফলো করুন

রাজধানীর গুলশান-২ এ অবস্থিত ‘কাচ্চি ভাই’ রেস্টেুরেন্টে ট্রেড লাইসেন্স ছাড়া অন্য কোনো কাগজপত্র না থাকায় ১ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

আজ বুধবার (৬ মার্চ) ডিএনসিসির অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়নের নেতৃত্বে গুলশান ও বনানী এলাকার বিভিন্ন রেস্তোরাঁ ও ভবনে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন বলেন, ট্রেড লাইসেন্স ছাড়া কোনো কাগজপত্র না থাকায়, কাচ্চি ভাইকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে ফায়ার সার্টিফিকেট, পরিবেশের ছাড়পত্রসহ সব অনুমোদন সম্পন্ন করতে হবে। যদি কাগজপত্র না প্রস্তুত হয়, তাহলে কাচ্চি ভাই রেস্টেুরেন্ট সিলগালা হবে।

অভিযান সূত্রে আরও জানা যায়, কাচ্চি ভাই রেস্টুরেন্টে ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডার রাখা রয়েছে। এ ছাড়া পর্যাপ্ত অগ্নি নিরাপত্তা ব্যবস্থা পাওয়া যায়নি। অগ্নি নিরাপত্তা ব্যবস্থার যেসব যন্ত্রাংশ রয়েছে সেগুলো ছিল মেয়াদোত্তীর্ণ।

এছাড়াও গুলশান-২ এর সেবা ভবনকে অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লেগে ৪৬ জনের প্রাণহানীর ঘটনা ঘটে। এরপর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় গড়ে ওঠা রেস্তোরাঁ ও ভবনগুলোতে অভিযান চালাচ্ছে  রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) দুই সিটি করপোরেশন এবং আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS