ভিডিও

দেশের কয়েকটি স্থানে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ১২:০০ দুপুর
আপডেট: মার্চ ১১, ২০২৪, ০২:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় সারা দেশে তাপমাত্রা বাড়তে পারে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। সেইসঙ্গে দেশের বিভিন্ন স্থানে হতে পারে বজ্রসহ বৃষ্টি।

আজ সোমবার (১১ মার্চ) সকালে আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, আগামী বুধবার (১৩ মার্চ) সকাল ৯টা পর্যন্ত সারা দেশের আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে এর পরের ২৪ ঘণ্টা খুলনা ও বরিশাল বিভাগের দু-য়েক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়া বর্ধিত ৫ দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া অফিস বলছে, সারা দেশে সোমবার দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে মঙ্গলবার (১২ মার্চ) সারা দেশে দিনে তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা বাড়তে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। এর পরদিন বুধবার দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। 

এদিকে চুয়াডাঙ্গায় সোমবার দেশের সর্বনিম্ন ১২.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৩ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন রোববার (১০ মার্চ) কক্সবাজারে দেশের সর্বোচ্চ ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS