ভিডিও

মানুষের শেষ আশ্রয়স্থল সুপ্রিম কোর্টকেও অপবিত্র করেছে সরকার : রিজভী

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০১:৫২ দুপুর
আপডেট: মার্চ ১২, ২০২৪, ০৩:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার মানুষের শেষ আশ্রয়স্থল সুপ্রিম কোর্টকেও অপবিত্র করেছে। দেশের মানুষ বিচার এবং আইনের সবচেয়ে পবিত্র অঙ্গন বলে যে জায়গাটিকে মনে করে সেটি সরকারি দলের আইনজীবী ও যুবলীগের ক্যাডারদের তাণ্ডবে আজ কলুষিত। রাজসিংহাসন দখলে রেখে অনন্তকাল অবৈধভাবে ক্ষমতায় থাকার অসৎ অভিপ্রায় আওয়ামী লীগের।

আজ মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আইনজীবীদের মর্যাদা ধুলায় মিশেছে। নিজেদের প্রার্থীদের জেতাতে ভয়াবহ তাণ্ডব ও ভোট জালিয়াতি করেছে আওয়ামী লীগ। সরকার সুপ্রিম কোর্টকেও অপবিত্র করেছে। 

রিজভী বলেন, নির্বাচনের নামে সরকার ও সরকারি দলের তামাশা দেখতে হয়েছে সুপ্রিম কোর্টে। বিএনপি সমর্থিত প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার করলেও, একই মামলার এক নম্বর আসামি যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী নাহিদ সুলতানা যুথীকে গ্রেফতার করা করা তো দূরে থাক তার নাম মুখে নিতেই ভয় পাচ্ছে পুলিশ।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, সরকার মানুষের শেষ আশ্রয়স্থল সুপ্রিম কোর্টকেও অপবিত্র করেছে। মিথ্যা অজুহাতে অবৈধভাবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার করা হয়েছে। নির্বাচনে আইনজীবীদের ভোটের প্রতিফলন ঘটেনি। ভোটের প্রতিফলন ঘটলে এবারও তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হতেন। এই নির্বাচনে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ কৃত্রিম সংঘাত সৃষ্টি করেছে। তারা নিজেরা মারামারি করেছে।

রিজভী বলেন, ক্ষমতা টিকিয়ে রাখতে বর্তমান সরকার নানা ধরনের কূটকৌশল করছে। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধী দলের ওপর দমন-পীড়ন চালানো হচ্ছে। আওয়ামী লীগ গণতন্ত্র বা ভোটাধিকারে বিশ্বাসী নয়।

তিনি আরো বলেন, গত ৬ এবং ৭ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এটা আসলে কোনো নির্বাচন নয় বরং নির্বাচনের নামে সরকার এবং সরকারি দলের নানামুখী সংঘাত, মারামারি ও তামাশার দৃশ্য আমাদের দেখতে হয়েছে। সারা দেশের মানুষ এগুলো দেখেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS