ভিডিও

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা ও মুক্তির মেয়াদ বাড়াতে আবেদন

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৭:৩৭ বিকাল
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ১২:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবন রক্ষায় দেশের বাইরে চিকিৎসা ও তার স্থায়ী মুক্তি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছেন তার ভাই শামীম ইস্কান্দার। আজ রোববার (১৭ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ আবেদন করেন তিনি।

এর আগে গত বছরের ১২ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসনের সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, যা এ মাসে শেষ হতে যাচ্ছে। ১০ সেপ্টেম্বর খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানোর কথা জানান আইনমন্ত্রী আনিসুল হক। আইন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি হবে বলেও জানান তিনি।

এরপর ১২ সেপ্টেম্বর তার মুক্তির মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গতবছরের ২৫ সেপ্টেম্বর খালেদা জিয়াকে স্থায়ীভাবে মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে আবার স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দেন তার ভাই শামীম ইস্কান্দার। ৭৮ বছর বয়সি খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার ও হৃদ্রোগে ভুগছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS