ভিডিও

আজ থেকে বাড়ল মেট্রোরেল চলাচলের সময় 

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ১১:১৯ দুপুর
আপডেট: মার্চ ২৭, ২০২৪, ১২:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আসন্ন ঈদ উপলক্ষ্যে আজ বুধবার (২৭ মার্চ) থেকে প্রতিদিন এক ঘণ্টা বেশি চলবে মেট্রোরেল। প্রতিদিন রাত ৮টা ৪০ মিনিটের পরিবর্তে ৯টা ৪০ মিনিট পর্যন্ত চলাচল করবে মেট্রো। মঙ্গলবার (২৬ মার্চ) মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচিতে এ তথ্য জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত নতুন এ সময়সূচি বহাল থাকবে।

মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচিতে বলা হয়, ২৭ মার্চ থেকে মেট্রো ট্রেন চলাচলের সময়সীমা এক ঘণ্টা বাড়ছে। মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন রাত ৮টা ৪০ মিনিটের পরিবর্তে রাত ৯টা ৪০ মিনিটে ছাড়বে এবং ট্রেনটি প্রতিটি স্টেশনে থেমে উত্তরা উত্তর স্টেশনে পৌঁছাবে রাত ১০টা ১৪ মিনিটে। এই বর্ধিত সময়ে ১২ মিনিট বিরতিতে আরও ১০ বার মেট্রো ট্রেন চলাচল করবে। এতে দৈনিক মেট্রো ট্রেন (১৮৪+১০০) ১৯৪ বার চলাচল করবে। প্রতিদিন মোট চার লাখ ৪৭ হাজার ৭৫২ জন যাত্রী যাতায়াত করতে পারবেন।

রাত ৯টার পর মতিঝিল মেট্রো স্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেনে শুধু এমআরটি/র‌্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে। আগে এ সময় ছিল রাত ৮টা। আগে রাত ৭টা ৫০ মিনিট শেষ সময় হলেও বুধবার থেকে রাত ৮টা ৫০ মিনিটের পর মেট্রোরেল স্টেশনের সব টিকিট বিক্রির অফিস এবং টিকিট বিক্রির মেশিন বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছে ডিএমটিসিএল। মেট্রোরেল এখন সকাল ৭টা থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত চলাচল করে। পিক আওয়ারে (সকাল ৭টা থেকে বেলা সাড়ে ১১টা এবং দুপুর ২টা থেকে রাত ৮টা) প্রতি ৮ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করছে। এছাড়া বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত অফ পিক আওয়ারে মেট্রোরেল চলাচল করে ১২ মিনিট পরপর।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS