ভিডিও

যাত্রীর চাপ বাড়ায় বেড়েছে যানবাহনও

প্রকাশিত: এপ্রিল ০৭, ২০২৪, ০৫:০৯ বিকাল
আপডেট: এপ্রিল ০৮, ২০২৪, ১২:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঈদের আগে শেকড়ের টানে ঢাকা ছাড়ছে মানুষ। রোববার (৭ এপ্রিল) দিনের শুরুতে সড়কে চাপ কম থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ বাড়তে থাকে।

বিকেলে যানবাহন ও যাত্রী উভয় চাপই বেড়েছে। পোশাক কারখানার একাংশ ছুটি হওয়ার কারণেই যাত্রীর চাপ বেড়েছে কয়েকগুণ। সোমবার চাপ আরও বাড়তে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।  

ঈদ ঘিরে বছরে দুবার শত ভোগান্তি উপেক্ষা করে গ্রামে যান শিল্পাঞ্চল সাভারের কর্মজীবী লাখ লাখ মানুষ। এ কারণে মহাসড়কে চাপ বাড়ে। সড়কে চাপ মোকাবিলা কিংবা যানজট নিরসনে চ্যালেঞ্জ নেয় হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ ও ট্রাফিক পুলিশসহ সড়ক ও জনপথ বিভাগ। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যানজটপ্রবণ এলাকা চিহ্নিত করে ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) বাবুল আক্তার বলেন, সড়কে যানবাহনের চাপ গত চারদিনের চেয়ে তুলনামূলক বেড়েছে। যাত্রীর সংখ্যাও বেশি। আমরা হাইওয়ে পুলিশের পক্ষ থেকে কাজ করছি। আশা করি, এবারের ঈদযাত্রাও ভোগান্তিহীন হবে।

ঢাকা জেলা উত্তর ট্রাফিক বিভাগের অ্যাডমিন (টিআই) হোসেন শহীদ চৌধুরী বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সড়কে ২৪ ঘণ্টা ট্রাফিক পুলিশ কাজ করছে। পাশাপাশি স্বেচ্ছাসেবক, কমিউনিটি পুলিশ সড়কের শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছেন। আমরা আমাদের সাধ্যমতো কাজ করছি। চালক ও যাত্রীদের প্রতি আহ্বান, আমরা যেন যত্রতত্র গাড়ি পার্কিং না করি, যত্রতত্র ওঠানামা না করি। আমাদের সহযোগিতা করলেই কেবল ঈদযাত্রা আনন্দময় ও ভোগান্তিহীন হবে বলে বিশ্বাস করি।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS