ভিডিও

বইছে মৃদু তাপপ্রবাহ, গরম আরও বাড়ার আভাস

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৪, ১২:১৮ দুপুর
আপডেট: এপ্রিল ১৫, ২০২৪, ১১:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেট বিভাগসহ রংপুর ও নীলফামারি জেলর ওপর দিয়ে। এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। বিশেষ করে আগামী ৫ দিনে আরও বাড়তে পারে গরম। রোববার (১৪ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সোমবার রাজশাহী, ঢাকা, বরিশাল ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এদিকে, সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসেও বিরাজমান তাপপ্রবাহের পরিস্থিতি অব্যাহত থাকতে পারে জানানো হয়েছে। এ সময়ের মধ্যে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। বিরাজমান তাপপ্রবাহের পরিস্থিতিও অব্যাহত থাকতে পারে।

আগামীকাম মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসও বলছে, অব্যাহত থাকতে পারে বিরাজমান তাপপ্রবাহের পরিস্থিতি। ওই সময়ের মধ্যে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অপরদিকে, বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থা নিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময়ে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। তবে বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS