ভিডিও

বাংলাদেশের স্বাধীনতার চেতনাকে ধ্বংস করার জন্য বিএনপি’র জন্ম হয়েছে : কাদের

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৪, ০৪:২৯ দুপুর
আপডেট: এপ্রিল ১৫, ২০২৪, ০৭:০৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন বাংলাদেশের স্বাধীনতার চেতনাকে ধ্বংস করার জন্য বিএনপি’র জন্ম হয়েছে। তারা বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায়। ৭১-এ তাদের যে ভূমিকা হঠাৎ করে বাঁশিতে ফুঁ দিলেন অমনিই তিনি ঘোষক হয়ে গেলেন।

আজ সোমবার (১৫ এপ্রিল) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। বিএনপি জেলে থাকা তাদের নেতাকর্মীর সংখ্যা নিয়ে মিথ্যাচার করছে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ছিল ২০ হাজার এখন সেটা ৬০ লাখ হলো কী করে? ৬০ লাখ বন্দির তালিকা অবিলম্বে প্রকাশ করুক। না হয় মিথ্যাচারের জন্য জাতির কাছে মির্জা ফখরুলকে ক্ষমা চাইতে হবে। বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ১৭ এপ্রিল মুজিবনগর দিবস। স্বাধীন বাংলাদেশের প্রথম সরকারের শপথ দিবস। সেই দিনটিকে তারা অস্বীকার করে। ১০ এপ্রিল প্রথম স্বাধীন বাংলাদেশের সরকার গঠন হয়, সেটা অস্বীকার করে।

স্বাধিকার আন্দোলনের মাইলফলক ৭ জুন অস্বীকার করে। বিএনপি বাঙালি সংস্কৃতির চেতনা নিয়ে ইতিবাচক রাজনীতি করবে, সেটি বিশ্বাস করে না মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার চেতনাকে ধ্বংস করার জন্য বিএনপির জন্ম হয়েছে। তারা বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায়। ৭১-এ তাদের যে ভূমিকা হঠাৎ করে বাঁশিতে ফুঁ দিলেন অমনিই তিনি ঘোষক হয়ে গেলেন।

রমজানে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে নেওয়া পদক্ষেপ চলমান থাকবে কিনা, জানতে চাইলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যতদিন জনগণের প্রয়োজন থাকবে। ততদিন জনস্বার্থে এই প্রোগ্রাম থাকবে। ইসরাইল ও ফিলিস্তিন যুদ্ধ নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যুদ্ধ চাই না। শান্তি চাই।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS