ভিডিও

বাংলাদেশে আশ্রয় নেয়া ২৮৮ বিজিপি ও সেনা সদস্য হস্তান্তর

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ১১:৩৩ দুপুর
আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ০২:২৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে বাংলাদেশে আত্মসমর্পণ করা ২৮৮ জন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) ও সেনা সদস্যকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে কক্সবাজারের বিআইডাব্লিউটিএ ঘাট থেকে তাদের ফেরত পাঠানো হয় তাদের।

এর আগে বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী বিজিপি সদস্য, চারজন সেনাসদস্য, ইমিগ্রেশন সদস্যসহ মোট ২৮৮ জনকে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি’র প্রতিনিধিদের কাছে তাদের হস্তান্তর করা হয়। 

এদিন ভোরে বিজিপি সদস্যদের হস্তান্তর উপলক্ষ্যে কক্সবাজারে বিআইডাব্লিউটিএ ঘাটের কাছে বিজিবি’র প্রতিনিধিদলের সঙ্গে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের প্রতিনিধিদলের বৈঠক হয়। এতে বিজিবি’র প্রতিনিধিদল ও মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) প্রতিনিধি উপস্থিত ছিলেন। পরে কোস্ট গার্ডদের একটি জাহাজ করে কক্সবাজারে বিআইডাব্লিউটিএ ঘাট ত্যাগ করেন মিয়ানমারের জাহাজ চিন ডুইন এর উদ্দেশ্য। এর আগে জাহাজে করে আসা মিয়ানমারের প্রতিনিধিরা বিজিবির নাইক্ষ্যংছড়ি ক্যাম্পে অবস্থানরত বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের বিজিপি ও অন্যান্য সদস্যদের দ্রুত শনাক্তকরণ ও প্রয়োজনীয় ডকুমেন্টেশন সম্পন্ন করে। সেখানে বাংলাদেশে নিযুক্ত মিয়ানমার দূতাবাস ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধির উপস্থিতিতে জাহাজে করে আসা বিজিপি সদস্যদের কাছে আশ্রয় প্রাপ্তদের হস্তান্তর করা হয়। এর আগে মিয়ানমার থেকে ফেরত আনা হয় ১৭৪ জন বাংলাদেশি বন্দী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS