ভিডিও

খালেদা জিয়া সিসিইউতে

খালেদা জিয়া সিসিইউতে

প্রকাশিত: মে ০২, ২০২৪, ১২:৩৪ রাত
আপডেট: মে ০২, ২০২৪, ১২:১৭ দুপুর
আমাদেরকে ফলো করুন


খালেদা জিয়াকে চিকিৎসকদের পরামর্শে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় নিয়ে তাকে সিসিইউতে রাখার সিদ্ধান্ত নিয়েছে মেডিকেল বোর্ড।

বুধবার (১ মে) সন্ধ্যায় গুলশানের বাসভবন ফিরোজা থেকে হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।

তিনি জানান, রাত সাড়ে ১০টার দিকে তার মেডিকেল বোর্ড স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় নিয়ে বেগম জিয়াকে সিসিইউতে নিয়ে যায়। পরবর্তীতে রাত ১১টা ৪৫মিনিটে তাকে সিসিইউতে ভর্তির সিদ্ধান্ত নেয় মেডিকেল বোর্ড।

গত বছরের ৯ আগস্ট রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে পাঁচ মাসেরও বেশি সময় চিকিৎসাধীন থেকে চলতি বছরের ১১ জানুয়ারি বাসায় ফিরেন তিনি।
 
২৭ মার্চ অসুস্থ অনুভব করেন খালেদা জিয়া। পরে মেডিকেল বোর্ড বেশ কয়েকবার তার স্বাস্থ্য পরীক্ষা করে জানান, সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা প্রয়োজন তাকে। এরপর ৩০ মার্চ গভীর রাতে হঠাৎ বমি করেন বিএনপি চেয়ারপারসন। অবনতি হয় তার শারীরিক অবস্থার। এরপর তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। পরে তাকে সিসিইউতে নেয়া হয়। প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে ২ এপ্রিল সন্ধ্যায় বাসায় ফেরেন তিনি।
 
যুক্তরাষ্ট্র থেকে আসা তিন বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে গত বছরের ২৬ অক্টোবর লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসনের যকৃতে ‘ট্র্যান্সজাগুলার ইন্ট্রাহেপেটিক পোরটোসিসটেমিক শান্ট (টিপস)’ প্রক্রিয়ায় অস্ত্রোপচার করা হয়। টিপস প্রক্রিয়ার মাধ্যমে তার দুটি রক্তনালীর মধ্যে একটি নতুন সংযোগ তৈরি করেন চিকিৎসকরা।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS