ভিডিও

নাফ নদী দিয়ে পালিয়ে এলো বিজিপি’র আরও ৪০ সদস্য

প্রকাশিত: মে ০৪, ২০২৪, ০৪:০১ দুপুর
আপডেট: মে ০৪, ২০২৪, ০৬:১১ বিকাল
আমাদেরকে ফলো করুন

কক্সবাজারের টেকনাফ সীমান্তবর্তী নাফ নদীর তিনটি পয়েন্ট দিয়ে অস্ত্র নিয়ে বাংলাদেশে পালিয়ে এসেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি’র ৪০ জনের বেশি সদস্য। আজ শনিবার (৪ মে ) ভোরে টেকনাফ উপজেলার নাফ নদীর তিনটি পয়েন্ট দিয়ে এসব সদস্য অস্ত্র-গোলাবারুদসহ পালিয়ে আসে। পালিয়ে আসা এসব সদস্যকে নিরস্ত্রীকরণ করে হেফাজতে নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমার উইংয়ের মহাপরিচালক মিয়া মো. মাইনুল কবির বলেন, মিয়ানমারের সংঘাত অব্যাহত রয়েছে। তার জের ধরে টেকনাফের নাফ নদী দিয়ে পালিয়ে এসে কক্সবাজারের টেকনাফে ঢুকে পড়েছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি সদস্যরা। সংখ্যাটা ৫০ জনের নিচে হবে। আশ্রয় নেয়া বিজিপি সদস্যদের নিরস্ত্র করে বিজিবি হেফজাতে নিয়েছে। তারপর বাস যোগে তাদের হ্নীলা উচ্চ বিদ্যালয়ে রাখা হয়।
সবশেষ গত ২৫ এপ্রিল বাংলাদেশে আশ্রয় নেয়া ২৮৮ জন মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি ও সেনা সদস্যকে ফেরত পাঠায় বাংলাদেশ। এর আগে আশ্রয় নেয়া ৩৩০ জন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি, সেনা ও কাস্টমস কর্মকর্তাকে গত ১৫ ফেব্রুয়ারি দেশটিতে ফেরত পাঠায় বাংলাদেশ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS