ভিডিও

ঝিনাইদহ-যশোর মহাসড়কের বেহাল অংশ পরিদর্শনে দুদক

প্রকাশিত: মে ০৮, ২০২৪, ০৯:৩২ রাত
আপডেট: মে ০৮, ২০২৪, ০৯:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

ঝিনাইদহ-যশোর মহাসড়কের ঝিনাইদহ অংশের বিষয়খালীর বটতলা এলাকা থেকে রাকিবের চায়ের দোকান পর্যন্ত প্রায় ১২০০ ফুট সড়ক ব্যবহারের অনুপযোগী।

সড়কের অনেক স্থানে কার্পেটিং দেবে গিয়ে উঁচু ঢিবির সৃষ্টি হয়েছে। অভিযোগ আছে, নিম্নমানের বিটুমিনেই ঝিনাইদহ-যশোর মহাসড়কের বেহাল দশা হয়েছে।

বুধবার (৮ মে) দুর্নীতি দমন কমিশনের (দুদক) ঝিনাইদহ অফিস থেকে সরেজমিন পরিদর্শন করা হয়েছে।

দুদকের এনফোর্সমেন্ট টিম ঝিনাইদহ-কালীগঞ্জ মহাসড়কের প্রায় ২০ কিলোমিটার রাস্তা পরিদর্শন করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) আকতারুল ইসলাম।

অভিযান সংশ্লিষ্টরা জানান, এনফোর্সমেন্ট টিম ঝিনাইদহ-কালীগঞ্জ মহাসড়কের প্রায় ২০ কিলোমিটার রাস্তা সরেজমিনে পরিদর্শন করেন এবং এলাকাবাসীর বক্তব্য নেন।

আরও জানা যায়, রাস্তার নমুনার ল্যাব টেস্টের রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে অভিযোগের বিষয়ে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।

রাস্তার নাজেহাল পরিস্থিতি নিয়ে  সংবাদ প্রকাশিত হলে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। পরে ছয় লেনের কাজের সঙ্গে যুক্ত ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে দিনভর কাজ করতে দেখা যায়। মঙ্গলবার সকালে কালীগঞ্জের খয়েরতলা, দুপুরে কয়ারগাছি ও বিকেলে বিষয়খালীতে তারা কাজ করেছেন। এক্সক্যাভেটর দিয়ে সড়কের উঁচু ঢিবিগুলো কেটে সমান করেন তারা।

 

ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আনোয়ার পারভেজ জানান, বিষয়টি উইকেয়ার সেকশন (ফেজ-১) এর ছয় লেন প্রকল্পের। ফলে বিষয়টি ঠিকাদারি প্রতিষ্ঠান দেখছে। তারাই সড়কটি আপাতত চলাচলের উপযোগী করার কাজ করছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS