ভিডিও

আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: মে ২১, ২০২৪, ০৩:৫১ দুপুর
আপডেট: মে ২১, ২০২৪, ০৩:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞার বিষয়ে ওয়াশিংটনে অবস্থিত বাংলাদেশ মিশনকে যুক্তরাষ্ট্র আগেই জানিয়েছিল বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

মঙ্গলবার (২১ মে) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

‘মিট দ্য রিপোর্টার্স’ নামের ওই অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র আগে যে ভিসানীতি ঘোষণা করেছিলো, সেটা ছিলো থ্রি সির আওতায়। আর জেনারেল আজিজের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে ফরেন অফিস অপরেশন অ্যাক্টের আওতায়। এই দুটি আলাদা বিষয়। তবে আমরা সব সময়েই দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স।

তিনি জানান, এ বিষয়ে আমাদের মিশনকে (ওয়াশিংটন) আগেই জানানো হয়েছিলো। এটা সেনাবাহিনীর বিষয়।  এই মূহূর্তে আর কিছু বলতে চাই না। তবে আমরা যুক্তরাষ্ট্রের সঙ্গে নানা বিষয়ে সম্পৃক্ত আছি।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, মার্কিন সহকারী মন্ত্রী ডোনাল্ড লু ঢাকায় এসেছিলেন। তার সঙ্গে পজিটিভ আলোচনা হয়েছে। আমরা সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে চাই। এটা ছিল তারও বক্তব্য, আমাদেরও বক্তব্য।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS