ভিডিও

এমপি আনারকে নিয়ে এখনই মন্তব্য নয় : ডিএমপি কমিশনার

প্রকাশিত: মে ২২, ২০২৪, ০২:১৬ দুপুর
আপডেট: মে ২২, ২০২৪, ০২:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, ভারতের কলকাতায় নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম আনারের মরদেহ পাওয়া বিষয়টি এখনও সরকারিভাবে জানানো হয়নি দেশটি থেকে। তাই এখনই এ বিষয় নিয়ে মন্তব্য করা সম্ভব নয়।

আজ বুধবার (২২ মে) ডিএমপি কার্যালয়ে বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে সার্বিক আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থাপনা সংক্রান্ত প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। প্রেস ব্রিফিংয়ে ঝিনাইদাহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিমের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেশটির আইনশৃঙ্খলা বাহিনী এ বিষয়টি নিয়ে ঘনিষ্ঠভাবে কাজ করছে। সরকারিভাবে এখনও নিশ্চিত করা হয়নি, মরদেহ পাওয়ার ব্যাপারে। ভারত এবং বাংলাদেশ পুলিশ সার্বক্ষণিক যোগাযোগে আছে। এমপি আনোয়ারুল আজিমকে হত্যা করা হয়েছে কিনা-এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি আবারও বলেন, এসব তথ্য পাওয়ার ব্যাপারে আমরা কাজ করছি। কোনো একটি পত্রিকা তার মরদেহ পাওয়ার খবর দিয়েছে। তবে ভারতীয় সরকারি পত্রিকা এখনও নিশ্চিত করেনি। এখনই এ বিষয় মন্তব্য করা সম্ভব নয়।

কর্মজীবন : ঝিনাইদহ-৪ আসন থেকে তিনবার (২০১৪, ২০১৮ ও ২০২৪) নির্বাচিত সাংসদ আনোয়ারুল আজিম আনার একজন ক্রীড়া সংগঠক এবং এক সময়ের জনপ্রিয় ফুটবল খেলোয়াড়। ছাত্রজীবনে আন্তঃস্কুল ক্রীড়া প্রতিযোগিতায় ফুটবলে তার নেতৃত্বাধীন দল কালীগঞ্জ সরকারি ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ছাত্রজীবন থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে রাজনীতিতে পা রাখেন। স্থানীয় পৌর নির্বাচনে কাউন্সিলর নির্বাচন দিয়ে ভোটের রাজনীতি শুরু করেন তিনি। এর আগে বিশাল ভোটের ব্যবধানে উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হয়ে দায়িত্ব পালন করেন। জাতীয় নির্বাচনগুলোতেও তিনি জয়ের ব্যবধান দিয়ে একই জনপ্রিয়তার স্বাক্ষর রাখেন।

সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এলাকায় কখনও তাকে পুলিশি প্রটোকল ব্যবহার করতে দেখা যায়নি। তিনি নিজেই মোটরসাইকেল চালিয়ে দিন অথবা রাতে যখন প্রয়োজন তখনই নির্বাচনী এলাকার প্রত্যন্ত অঞ্চলের যে কোনও গ্রামে পৌঁছে যেতেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS