ভিডিও

দাবি আদায়ে নৌ-শ্রমিকদের কর্মবিরতির হুঁশিয়ারি

প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৭:২৬ বিকাল
আপডেট: মে ২৩, ২০২৪, ০৭:২৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

নৌযান শ্রমিকদের ১১ দফা দাবি বাস্তবায়িত না হলে কর্মবিরতি কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন। বৃহস্পতিবার (২৩ মে) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সংগঠনের সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম।

 

তিনি বলেন, ‘পণ্য পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনার বিষয়ে গত ২ ও ২৫ জানুয়ারি নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বরাবর দুটি চিঠি দেওয়া হয়। প্রতিমন্ত্রীর নির্দেশনায় নৌপরিহন অধিদফতর পণ্য পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে যৌক্তিক ও সময়োপযোগী সিদ্ধান্ত নিলেও স্বার্থান্বেষী মহলের চক্রান্তে সেটা থমকে গেছে। দ্রুত পণ্য পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব না হল আসন্ন ঈদুল আজহার বেতন-বোনাস না পাওয়াসহ চাকরি রক্ষার বিষয়ে শঙ্কিত নৌ-শ্রমিকরা।’

সাধারণ সম্পাদক বলেন, ‘এ সব সমস্যার সমাধানে গত ১৮ ফেব্রুয়ারি নৌপরিবহন প্রতিমন্ত্রীর কাছে ১১ দফা দাবি তুলে ধরা হয়। তবে এখন পর্যন্ত এর কোনও অগ্রগতি হয়নি। আগামী ৩০ মে আমাদের দাবি নিষ্পত্তির লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয়ে সভা আহ্বান করা হয়েছে। এরপরও দাবি বাস্তবায়িত না হলে আমরা কর্মবিরতির কর্মসূচি শুরু করতে বাধ্য হবো।’

সংবাদ সম্মেলনে আরও ছিলেন– বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম, কোষাধ্যক্ষ হাবিবুল্লা বাহার, নারায়ণগঞ্জ অঞ্চলের সভাপতি আজিজুল হক প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS