ভিডিও

এখনও অচল ২৭ হাজার মোবাইল নেটওয়ার্ক টাওয়ার

প্রকাশিত: মে ২৮, ২০২৪, ১২:৫৫ দুপুর
আপডেট: মে ২৮, ২০২৪, ০২:১৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঘূর্ণিঝড় রিমাল আঘাত হানার দীর্ঘ সময় পেরিয়ে গেলেও এখন অচল দেশের ২৭ হাজার মোবাইল টাওয়ার। সংশ্লিষ্ট অপারেটররা বলছে, বিদ্যুৎ ও জেনারেটর দিয়ে গতরাত থেকে আজ সকাল পর্যন্ত সচল হয়েছে মাত্র ৩ হাজার টাওয়ার। তবে বিকেল নাগাদ দুর্গত এলাকায় পরিস্থিতি স্বাভাবিক হতে পারে।ঘূর্ণিঝড় রেমাল আঘাত হানার পর সোমবার (২৭ মে) সারা দেশে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে ২৬ হাজারের বেশি মোবাইল টাওয়ার অচল হয়ে পড়ায় গ্রাহকদের ভোগান্তি চরমে ওঠে। অপারেটররা বলছেন, বর্তমানে ৩০ হাজার টাওয়ারে নেই কোন বিদ্যুৎ সংযোগ। যদিও জেনারেটর দিয়ে এরই মধ্যে সচল করা হয়েছে ৩ হাজার টাওয়ার।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সবশেষ তথ্য বলছে, রাঙ্গামাটি, মেহেরপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, বরিশাল ও বরগুনায় অচল রয়েছে প্রায় ৮০ শতাংশ সাইট। এতে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে চরম ভোগান্তিতে আছেন গ্রাহকরা।আর ব্রডব্র্যান্ড ইন্টারনেট সেবাদাতারা বলছেন, কাটাপড়া ফাইবার মেরামত এবং বিদ্যুৎসংযোগ পাওয়ায়, ২২৫টি পপের মধ্যে সচল করা গেছে মাত্র ২৫টি। আজ মঙ্গলবার (২৮ মে) বিকেল নাগাদ দুর্গত এলাকায় মোবাইল নেটওয়ার্ক ও ব্রডব্যান্ড ইন্টারনেট পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আশা করছেন সেবাদাতারা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS