ভিডিও

বেনজীর-আজিজ বিষয়ে যা বলল যুক্তরাষ্ট্র

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আপডেট: মে ২৯, ২০২৪, ১১:৪৪ রাত
আমাদেরকে ফলো করুন

সাবেক আইজিপি বেনজীর আহমেদের দুর্নীতি নিয়ে সম্প্রতি বাংলাদেশে  প্রকাশিত সংবাদ এবং এর পরবর্তী বিষয়গুলো সম্পর্কে মার্কিন যুক্তরাষ্ট্র অবগত আছেন বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার।

মঙ্গলবার (২৯ মে) মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে আজিজ আহমেদ ও বেনজীর আহমেদ নিয়ে করা বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

ব্রিফিংয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে ম্যাথু মিলার বলেন, আপনি যেসব অভিযোগ ও সংবাদমাধ্যমের যেসব প্রতিবেদনের কথা উল্লেখ করেছেন, সে সম্পর্কে আমি জানি। আমরা স্পষ্ট করে বলেছি, দুর্নীতি অর্থনৈতিক প্রবৃদ্ধি কমিয়ে দেয়, উন্নয়নকে বাধাগ্রস্ত করে, সরকারকে অস্থিতিশীল করে ও গণতন্ত্রকে দুর্বল করে।


শুরু থেকেই আমরা দুর্নীতিবিরোধকে একটি ‘মূল জাতীয় নিরাপত্তা স্বার্থে’ পরিণত করেছি মন্তব্য করে তিনি আরো বলেন, এই কৌশলটির জন্য আমাদের বিশদ বাস্তবায়ন পরিকল্পনা বেশ কয়েকটি ঊর্ধ্বতন স্তরে প্রকাশ করা হয়েছে। আমার নতুন করে বলার মতো কিছু নেই। 

মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে প্রশ্ন করা হলে ম্যাথু মিলার বলেন, আমরা কখনোই নিষেধাজ্ঞা বা অন্যান্য পদক্ষেপের বিষয়ে আগে থেকে কিছু বলি না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS