ভিডিও

পটুয়াখালী পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: মে ৩০, ২০২৪, ১২:৫৮ দুপুর
আপডেট: মে ৩০, ২০২৪, ০২:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঘূর্ণিঝড় রিমাল কবলিত এলাকা পরিদর্শনে পটুয়াখালী পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (৩০ মে) বেলা ১১টায় হেলিকপ্টারযোগে পটুয়াখালীর উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে পুরো কলাপাড়া শহর নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে। শহরে সিসি ক্যামেরা স্থাপনসহ কয়েক স্তরের নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে। সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে মঞ্চ তৈরি করা হয়েছে, সেখানে প্রধানমন্ত্রী ত্রাণ বিতরণ শেষে উপস্থিত জনতার মধ্যে বক্তব্য প্রদান করবেন।

প্রসঙ্গত, গত ২৬ মে রাত থেকে ২৭ মে শেষ রাত পর্যন্ত দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড় রিমাল। এর প্রভাবে ঝড়, বৃষ্টি ও জলোচ্ছ্বাসে দেশের বিভিন্ন জেলার মতো উপকূলীয় জেলা পটুয়াখালীতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। পটুয়াখালী জেলায় ৩ লাখ ২৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং প্রায় ২৩৫টি বাড়ি সম্পূর্ণ এবং ১ হাজার ৮৬৫টি আংশিকভাবে ধ্বংস হয়েছে। এ প্রাকৃতিক দুর্যোগে কৃষি খাতে ২৬ কোটি টাকা এবং মৎস্য খাতে ২৮ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS