ভিডিও

শুরু হলো সংসদের বাজেট অধিবেশন

প্রকাশিত: জুন ০৫, ২০২৪, ০৭:২৭ বিকাল
আপডেট: জুন ০৫, ২০২৪, ০৮:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

শুরু হলো দ্বাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার (৫ জুন) বিকাল ৫টায় সংসদের বৈঠক শুরু হয়। সরকারের চলতি মেয়াদের প্রথম বাজেট অধিবেশন এটি। বৃহস্পতিবার (৬ জুন) আসন্ন ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট পেশ হবে জাতীয় সংসদে।

সংসদ অধিবেশন শুরুর আগে অনুষ্ঠিত কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে চলতি অধিবেশনের মেয়াদ, বাজেটের ওপর আলোচনাসহ সার্বিক কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সবাইকে বাজেট অধিবেশনে স্বাগত জানিয়ে বলেন, এটি বর্তমান দ্বাদশ জাতীয় সংসদের প্রথম বাজেট অধিবেশন। আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বাজেট পেশ করবেন। বাজেটের ওপর সরকারি ও বিরোধী দলের সদস্যরা আলোচনা করবেন। সবার আলোচনায় এ অধিবেশন প্রাণবন্ত ও কার্যকর হবে।

সংসদ অধিবেশন শুরুর আগে কার্য উপদেষ্টা কমিটির বৈঠক (ছবি: ফোকাস বাংলা)

বৈঠকের শুরুতে স্পিকার সভাপতিমণ্ডলির সদস্য মনোনয়ন দেন। সভাপতিমণ্ডলির সদস্যরা হলেন– ক্যপ্টেন এ বি তাজুল ইসলাম, মো. শাহাব উদ্দিন, শাহরিয়ার আলম, সালমা ইসলাম ও ফরিদা ইয়াসমিন। স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে অগ্রবর্তিতার ভিত্তিতে সভাপতিমণ্ডলির সদস্যরা সংসদের বৈঠকের সভাপতিত্ব করেন।

 

পরে সংসদে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। তবে ঝিনাইদহ–৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার সম্প্রতি কলকাতায় গিয়ে ‘খুন’ হলেও তার হত্যাকাণ্ডের বিষয়টি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত না হওয়ায় তার বিষয়ে কোনও শোক প্রস্তাব গ্রহণ হয়নি। তার সংসদীয় আসনও শূন্য ঘোষণা হয়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS