ভিডিও

দ্রব্যমূল্যে যেন চাপ না পড়ে তাই বাজেটের আকার কমিয়ে রেখেছি: অর্থমন্ত্রী

প্রকাশিত: জুন ০৭, ২০২৪, ০৪:৫২ দুপুর
আপডেট: জুন ০৮, ২০২৪, ১২:৫০ রাত
আমাদেরকে ফলো করুন

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, বাজেটের আকার আমরা কমিয়ে রেখেছি, যাতে করে দ্রব্যমূল্যের ওপর কোনো চাপ না পড়ে।

শুক্রবার (০৭ জুন) বিকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ব্যাংকের তারল্যসংকটের সময়ে প্রস্তাবিত বাজেটে ব্যাংক থেকে ঋণ নেয়ার পরিকল্পনা নিয়েছেন এতে ব্যাংকে তারল্য সংকট হবে কিনা এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ব্যাংক থেকে ঋণ নেয়া এটা সব বাজেটেই সব অর্থমন্ত্রীরা করে থাকে। সব সরকার করে থাকেন। উন্নত দেশে আরো অনেক বেশি নিয়ে থাকে, আমরাতো মাত্র ৫ শতাংশের মধ্যে এটা ধরে রেখেছি। কাজেই এটা এতো গুরুত্বপূর্ণ কিছু নয়। এটা নিয়ে চিন্তার কোনো কারণ নেই।  

মূল্যস্ফীতির এসময়ে বাজেটে কর মুক্ত আয় সীমা একই রেখেছেন এ বিষয়ে ব্যাখ্যা চাইলে অর্থমন্ত্রী বলেন, মূল্যস্ফীতি নিয়ে আমি বাজেট বক্তব্যে বলেছি। আমরা আশা করছি এবছরের শেষের দিকে মূল্যস্ফীতি কমে আসবে। আপনারা লক্ষ্য করেছেন যে বাজেটের আকার আমরা কমিয়ে রেখেছি। যাতে করে দ্রব্যমূল্যের ওপর কোনো চাপ না পড়ে। দেখা যাক চেষ্টাতো করতে হবে।

এনবিআরে জনবল বৃদ্ধির কোনো উদ্যোগ নেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে অর্থসচিব খায়েকুজ্জামান বলেন, জনবল নিয়োগের বিষয়ে এনবিআর থেকে চিঠি এসেছিলো। ইতোমধ্যে আমরা ব্যাপক জনবল বৃদ্ধি করেছি। আশা করছি সামনে আরো বৃদ্ধি করা হবে।

এনবিআর চেয়ারম্যান বলেন, সক্ষমতা বৃদ্ধির জন্য অটোমেশনের বিষয়টি শুরু হয়েছে। অর্থবিভাগ থেকে আমরা জনবল নিয়োগের বিষয়ে অনুমোদন পেয়েছি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS