ভিডিও

এমপি আনার হত্যা মামলায় ১৪ দিনের রিমান্ডে সিয়াম 

প্রকাশিত: জুন ০৮, ২০২৪, ০৪:২১ দুপুর
আপডেট: জুন ০৯, ২০২৪, ১০:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

 


ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যায় অভিযুক্ত সিয়াম হাওলাদারকে ১৪ দিনের পুলিশি রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (৮ জুন) সিয়ামকে পশ্চিমবঙ্গের বারাসাতের স্পেশাল কোর্টে তোলা হলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সঙ্গীতা লেট এ রায় দেন।

আগামী ২২ জুন সিয়ামকে আবার বারাসাত আদালতে তোলা হবে।
আদালতের অ্যাসিস্ট্যান্ট পাবলিক প্রসিকিউটর মন্দাক্রান্তা মুখোপাধ্যায় বলেন, এমপি আনারের দেহাংশ উদ্ধার এবং হত্যা করতে যেই অস্ত্র ব্যবহার করা হয়েছে, সেসব উদ্ধারের জন্যই সিয়ামকে পুলিশের রিমান্ডে নেওয়া হয়েছে। তাকে ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী ৩৬৪, ৩০২, ২০১, ৩৪ ধারায় মামলা দেওয়া হয়েছে, পাশাপাশি ১২০ বি ধারাও দেওয়া হবে।

এরমধ্যে ৩৬৪ ধারা হত্যার উদ্দেশ্যে অপহরণ, ৩০২ ধারা অপরাধমূলক নরহত্যা, ২০১ ধারা তথ্য লোপাট অর্থাৎ অস্ত্র ও মরদেহ পরিকল্পনা করে সরিয়ে ফেলা, ৩৪ ধারা একত্রে ষড়যন্ত্র। ১২০ বি ধারা অপরাধমূলক ষড়যন্ত্র (একাধিক ব্যক্তির সমন্বয়ে) অর্থাৎ এ ধরনের মামলায় সর্বোচ্চ রায় হিসেবে বিচারক আমৃত্যু যাবজ্জীবন বা মৃত্যুদণ্ড দিতে পারেন।

তবে সূত্র মারফত জানা যাচ্ছে, সিয়ামকে ভারতের জেল হেফাজতে রাখা হবে না। তাকে বাংলাদেশে পাঠানো হতে পারে।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম হত্যার ঘটনায় সন্দেহভাজন হিসেবে নেপালে আটক হন সিয়াম হোসেন। শুক্রবার তাকে ভারতের কাছে হস্তান্তর করে নেপাল পুলিশ।

কলকাতা সিআইডি তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশের ভোলা জেলার বোরহানউদ্দিনের বাসিন্দা সিয়াম। পিতা আলাউদ্দিন বালি। ৩৩ বছর বয়সী সিয়াম এমপি আনার হত্যাকাণ্ডের পর থেকে আত্মগোপনে ছিলেন।

শনিবার ভারতে সাপ্তাহিক ছুটির দিন থাকায় তাকে বারাসাতের স্পেশাল কোর্টে তোলা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS