ভিডিও

সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতে নানা রকম উদ্যোগ গ্রহণ করা হয়েছে : র‌্যাব

প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ১২:৩৮ দুপুর
আপডেট: জুন ১৩, ২০২৪, ০১:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

র‌্যাব’র লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম বলেছেন, আসন্ন ঈদুল আজহা ঘিরে সারা দেশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে, সাধারণ মানুষের ঈদযাত্রা নিরাপদ করতে কাজ করে যাচ্ছে র‌্যাব’র ব্যাটালিয়ন।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) সকাল ৯টায় ঢাকার কমলাপুর রেলস্টেশনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে রেলস্টেশন ও ট্রেনের নিরাপত্তা নিশ্চিত স্টেশনের ঘুরে ঘুরে যাত্রীদের কথা বলেন র‌্যাবের এই মুখপাত্র। তিনি বলেন, ঈদ যাত্রায় বিশেষ করে রেলস্টেশনে, বাস টার্মিনাল ও ফেরীঘাটসহ যেসব জনসমাগমপূর্ণ স্থান রয়েছে; সেসব জায়গায় নিরাপত্তা জোরদার করেছে র‌্যাব। সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতে নানা রকম উদ্যোগ গ্রহণ করা হয়েছে। টিকিট কালোবাজারি চক্রের বিরুদ্ধে আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। যে কোনও অভিযোগ পেলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করছি। আশা করছি, এ বছর ঈদযাত্রায় কোনও অনিয়ম কিংবা ভোগান্তি হবে না। নিরাপত্তা নিশ্চিতে আমাদের গোয়েন্দা নজরদারি বৃদ্ধির পাশাপাশি স্ট্যাটিক, মোবাইল পেট্রল চালু করা হচ্ছে। বাস টার্মিনালগুলোতে প্রয়োজন অনুযায়ী বিভিন্ন রকমের ওয়াচ টাওয়ার ও সাপোর্ট সেন্টার খোলা হয়েছে। যাত্রীরা কোনও অভিযোগ করলে, দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে উল্লেখ করে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ‘রেল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে আন্তরিক এবং তারাও যাত্রী হয়রানি যাতে না হয়, সে ব্যাপারে কাজ করে যাচ্ছে। বিশেষ করে নারীদের যাত্রীদের যে কোনোধরনের অভিযোগ র‌্যাবের কাছে পৌঁছে দিতে তারা কাজ করছে। ছিনতাইকারী, মলমপার্টি ও অজ্ঞানপার্টির বিরুদ্ধে আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে।’ 

তবে এ ব্যাপারে যাত্রীদের সতর্ক থাকার পরামর্শ দেন আরাফাত ইসলাম। তিনি যাত্রীদের উদ্দেশে বলেন, কোনও অপরিচিত মানুষের সঙ্গে অযথা কথা বলা বা কোনও সম্পর্ক গড়ে তুলবেন না। যাত্রাপথে কারও কাছ থেকে কোনও খাবার গ্রহণ করা থেকে বিরত থাকতে হবে।’ ঝুঁকি নিয়ে যাত্রা না করারও আহ্বান জানান তিনি। মহাসড়কে তিন চাকার যানবাহনগুলোকে এড়িয়ে চলতে হবে। আপনাদের ঈদযাত্রা নিরাপদ ও সুন্দর হোক এবং আবার নিরাপদে কর্মস্থলে ফিরে আসেন। মহাসড়কের বিভিন্ন জায়গায় র‌্যাবের চেকপোস্ট এবং অবজারভেশন পোস্ট আছে। র‌্যাবের সদস্যরা সার্বক্ষণিক মনিটরিং করছেন, যোগ করেন র‌্যাবের মুখপাত্র।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS