ভিডিও

তাপমাত্রা কমার আভাস

প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০১:৩৩ দুপুর
আপডেট: জুন ১৩, ২০২৪, ০১:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

চলতি মাসে তাপমাত্রার পারদ খুব বেশি ঊর্ধ্বমুখি না হলেও বাতাসে আর্দ্রতার আধ্যিকের কারণে প্রচণ্ড গরম অনুভূত হচ্ছে। আজ বৃহস্পতিবার দেশের তাপমাত্রা সামান্য কমার সম্ভাবনা আছে। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ বলেন, বৃহস্পতিবার দেশের তাপমাত্রা সামান্য কমার সম্ভাবনা আছে।

আবহাওয়া অধিদপ্তর গতকাল বুধবার সন্ধ্যায় দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলেছে, টাঙ্গাইল, ফরিদপুর, মানিকগঞ্জ, রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে। দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ ছাড়া দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

তাপপ্রবাহ কয়েক দিন ধরে চললেও চলতি মাসের তাপমাত্রা গতবারের চেয়ে এখনো কম। গত বছরের (২০২৩) ৭ জুন রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা উঠেছিল ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, আর ১৪ জুন ছিল ৪০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS