ভিডিও

প্রধানমন্ত্রী ডাকলেন ‘আয় আয়’, ছুটে এলো খরগোশের দল! 

প্রধানমন্ত্রী ডাকলেন ‘আয় আয়’, ছুটে এলো খরগোশের দল! 

প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৯:৪৮ রাত
আপডেট: জুন ১৬, ২০২৪, ১১:২৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

 সরকারপ্রধানের দায়িত্বে থাকলেও মাঝেমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা সময়ে বিভিন্ন অনুষ্ঠানে খুনসুটি করে থাকেন। কখনও দেখা যায় গণভবনের লেকে মাছ ধরছেন, কখনো গণভবনের সবুজ চত্বরে আবাদ করা কৃষি ক্ষেতে সময় দেন। কখনো আবার খামারের পশু-পাখির আদর-যত্নও করেন শেখ হাসিনা। মাঝেমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেসব দৃশ্য ভেসে বেড়ায়। এবার খামারে বড় হওয়া খরগোশের ছানার সঙ্গে প্রধানমন্ত্রীর খুনসুটিতে মেতে ওঠার ছবি পোস্ট করেছেন ফটো সাংবাদিক ইয়াসিন কবির জয়। 
শনিবার এমন দুটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, প্রধানমন্ত্রী ডাকলেন ‘আয় আয়’, ছুটে এলো খরগোশের দল! 
ছবির বিষয়য়ে এই ফটো সাংবাদিক লিখেছেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কণ্ঠ শুনেই ছুটে আসে খরগোশের দল। শনিবার গণভবনে কৃষক লীগের তিন মাসব্যাপী বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন উপলক্ষে গণভবন প্রাঙ্গণে বৃক্ষ রোপণ শেষে খরগোশের ঘরের সামনে গেলে এ দৃশ্যের অবতারণা হয়।’
এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে আষাঢ় মাসের প্রথম দিনে বাংলাদেশ কৃষক লীগের তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। ১৯৮৪ সাল থেকে বাংলাদেশ কৃষক লীগ আষাঢ়ের প্রথম দিনটি থেকে সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে আসছে। 
একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযানে অবদানের জন্য কৃষক লীগের বেশ কয়েকজন নেতাকে পুরস্কৃত করেন এবং নেতাকর্মীদের মাঝে গাছের চারা বিতরণ করেন। 
কর্মসূচি উপলক্ষে প্রধানমন্ত্রী গণভবনে তিনটি গাছের চারা রোপণ করেন। তিনি বলেন, ১৯৯৬ সালে সরকারে আসার পর তিনি গণভবনে দুই হাজারের মত গাছ লাগিয়েছিলেন। এর আগের গাছগুলো জাতির পিতার হাতে লাগানো। এরপর আমরা বিভিন্ন ধরনের ফলের গাছ লাগাই এবং লাগাচ্ছি। এখানে বিভিন্ন ধরনের ফসল উৎপাদন করে দেখছি ভালই হয়। হাঁস-মুরগি-গরু-ছাগল সবই আছে আমাদের। 
সরকারপ্রধান বলেন, ‘এখন গণভবন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন এবং একইসঙ্গে একটি খামার বাড়িতে পরিণত হয়েছে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS