ভিডিও

 সারি ছাড়িয়েছে লালবাগ কেল্লা

 পোস্তায় চামড়ার ট্রাকের জায়গা নেই

প্রকাশিত: জুন ১৮, ২০২৪, ০১:২১ রাত
আপডেট: জুন ১৮, ২০২৪, ১১:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

রাজধানীর পোস্তায় সন্ধ্যার দিকে কেনাবেচা কম থাকলেও রাত বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে ভিড়। রাত ১২টার দিকের তথ্য অনুযায়ী ঢাকা ও বিভিন্ন জেলা থেকে আগত চামড়া বহন করা ট্রাকের সারি লালবাগ কেল্লা ছাড়িয়ে গেছে।

এ অবস্থায় সোমবার দিবাগত রাতে (১৮ জুন) বাংলাদেশ হাইড অ্যান্ড স্কিন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ভিড় সামলাতে চামড়া দ্রুত সাভারের চামড়া শিল্প নগরীতে নিয়ে যাওয়ার আহবান জানানো হয়।

ব্যবসায়ীদের এই সংগঠনটি এক বার্তায় জানায়, পোস্তায় জায়গা না থাকায় চামড়া সংরক্ষণ করতে ব্যবসায়ীদের দ্রুত সাভারের চামড়া শিল্প নগরীতে কোরবানির পশুর চামড়া নিয়ে যেতে বলা হয়। 

চামড়া ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, এবার কিছুটা ভালো দামেই চামড়া কেনাবেচা হচ্ছে। রকমভেদে ৭৫০-১০০০ টাকা দরে প্রতি পিস চামড়া কেনা হচ্ছে। যদিও রাজধানীতে বর্গফুট হিসেবে চামড়া কেনাবেচার নির্দেশ ছিল।  এবার ঢাকায় গরুর চামড়ার দাম গতবারের চেয়ে ৫ টাকা এবং ঢাকার বাইরে ৩ টাকা বেড়েছে।

ট্যানারি ব্যবসায়ীরা এবার ঢাকায় লবণযুক্ত প্রতি বর্গফুট গরুর চামড়া ৫৫ থেকে ৬০ টাকায় কিনবেন; গত বছর এই দাম ছিল ৫০ থেকে ৫৫ টাকা। আর ঢাকার বাইরে লবণযুক্ত প্রতি বর্গফুট গরুর চামড়ার দাম হবে ৫০ থেকে ৫৫ টাকা, গত বছর যা ৪৭ থেকে ৫২ টাকা ছিল।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS