ভিডিও

ভয় পেলে চলবে না, মোকাবিলা করতে হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৬:০৭ বিকাল
আপডেট: জুন ১৯, ২০২৪, ০৭:০৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

‘ভয় পেলে চলবে না, সাহস ও ধৈর্য্য নিয়ে বন্যা মোকাবিলা করতে হবে’, সিলেটে পৌঁছে এ কথা বলেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান।

বুধবার (১৯ জুন) দুপুরে প্রতিমন্ত্রী বন্যা পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করতে সিলেটে পৌঁছে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বন্যা পরিস্থিতি পরিদর্শনের পাশাপাশি আশ্রয়কেন্দ্র পরিদর্শন ও ত্রাণসামগ্রী বিতরণ করেন।

 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী সিলেটে পৌঁছালে তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট বিভাগীয় কমিশানার আবু আহমদ ছিদ্দীকী (এনডিসি), মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমূখ।
  
বিমানবন্দরে সাংবাদিকদের প্রতিমন্ত্রী বলেন, ভৌগলিক কারণে সিলেট দুর্যোগপূর্ণ এলাকা। তাই বার বার বন্যার কবলে পড়ে এ অঞ্চল। জাপান, নেপাল ও ফিলিপাইনসহ বিশ্বের বিভিন্ন দেশও এভাবে প্রাকৃতিক দুর্যোগে পড়ে। সিলেটে দুর্যোগের বিষয়টি মাথায় রেখেই এখানে উন্নয়ন করা হচ্ছে। দুর্যোগ আসলে ভয় পেলে চলবে না। সাহস ও ধৈর্য্য নিয়ে এর মোকাবিলা করতে হবে।’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশ বিশ্বের মাঝে একটি রোল মডেল। আমরা সব ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার সক্ষমতা রাখি। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা আজ সিলেটের বন্যা পরিদর্শন করতে এসেছি। ফিরে গিয়ে তার কাছে বিস্তারিত রিপোর্ট করব এবং তারই নির্দেশনার ভিত্তিতে বন্যা পরিস্থিতি কাটিয়ে উঠতে এবং সব সমস্যা সমাধানে আমরা সর্বাত্মকভাবে কাজ করব।’ 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS