ভিডিও

ঈদের ছুটিতে সারাদেশে সড়কে ঝরল  ৩০ প্রাণ

প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৯:৩২ রাত
আপডেট: জুন ২০, ২০২৪, ০১:৫৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক: ঈদুল আযহার ছুটির ৩দিন ও বুধবার  পর্যন্ত সারাদেশে সড়ক দুর্ঘটনায় ৩০ নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর। 
ঢাকা: রাজধানীতে ৫ বন্ধু একটি প্রাইভেটকার নিয়ে ঘুরতে বের হয়েছিলেন। হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ২ বন্ধু মারা যান। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন আরও ৩ জন।
প্রত্যক্ষদর্শীরা বলছেন, বেপরোয়া গতির কারণেই নিয়ন্ত্রণ হারায় গাড়িটি।
 
সোমবার মধ্যরাতে শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে দিয়ে যাওয়ার সময়ে এ দুর্ঘটনা ঘটে।
 
নিহতেরা হলেন রাসেল ও রাব্বি। আহতরা হলেন-বিপ্লব, রাতুল ও সাগর। এই ৫ তরুণ বেসরকারি চাকরি ও ব্যবসার সঙ্গে যুক্ত বলে জানা গেছে।
 
কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, গাড়িটি শুরু থেকেই বেপরোয়াভাবে চলছিল। সড়কে বার বার লেন পরিবর্তন করছিল গাড়িটি। অতিরিক্ত গতির কারণে চালক গাড়িটির নিয়ন্ত্রণ রাখতে পারেননি।
 
নারায়ণগঞ্জ :নারায়ণগঞ্জে ঘুরতে এসে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে নিহত হয়েছেন ২ জন। মঙ্গলবার বন্দর উপজেলার লাঙ্গলবন্দ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- ফতুল্লার কুতুবপুরের লাকি বাজার এলাকার বিপুল বিপ্লবের ছেলে মো. অন্তর (২৩) এবং সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার মো. রফিক মিয়ার মেয়ে তাজনেহার (১৭)।
মঙ্গলবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামমুখী লেনে মোটরসাইকেলটিকে একটি দ্রæতগামী যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এসময় ঘটনাস্থলেই মোটরসাইকেলচালক ও আরোহী মারা যান।
মুন্সীগঞ্জ:মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার কামারখাড়া ইউনিয়নের বেসনাল এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে কবরস্থানের দেয়ালের সঙ্গে ধাক্কা লেগে দুই যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। মঙ্গলবার রাত সোয়া ২টার দিকে উপজেলার বেশনাল গোরস্থান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 
নিহতরা হলেন- মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের হান্নান ছৈয়ালের ছেলে মো. নাসির ছৈয়াল (২৬), একই উপজেলার দ্বীন ইসলাম গাজীর ছেলে মোকসেদ গাজী (২৭)। আহত ব্যক্তির নাম মো. সোহাগ (২৬)।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় ঈদের দিনে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই সহোদরসহ মোটর সাইকেলের তিন আরোহী নিহত হয়েছে। ঈদে সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোহাগপুর বাসস্ট্যান্ড এলাকায় ও বিকেলে জেলার কসবা উপজেলার কসবা-আখাউড়া সড়কের গোপীনাথপুর সেকান্দরপাড়ায় পৃথক এই দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, জেলার বিজয়নগর উপজেলার ইসলামপুর গ্রামের ওবায়দুর খানের ছেলে রবিউল খান(৫০) ও হুমায়ূন খান(৪৫) এবং  কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের চকচন্দ্রপুর গ্রামের বংশী পাড়ার ফরিদ আহমেদের ছেলে ফয়সাল আহমেদ(১৭)। দুর্ঘটনায় মনিরুল ইসলাম নামে অপর একজন মোটর সাইকেল আরোহী আহত হন।
 
্ঝালকাঠি :ঝালকাঠির নলছিটিতে অটোরিকশা-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বরিশাল-ঝালকাঠি আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- ঝালকাঠির রাজাপুর উপজেলার উত্তমাবাদ এলাকার আবদুল হকের ছেলে মো. আলামিন (৩৫) ও পিরোজপুর জেলার দাউদখালি ইউনিয়নের মৃত মফিজ উদ্দিনের ছেলে আলতাফ মুন্সী (৭০)।
 
 
 
গোপালগঞ্জ :গোপালগঞ্জের মুকসুদপুরে বাস, প্রাইভেটকার ও ব্যাটারিচালিত ইজিবাইকের ত্রিমুখী সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন।
মঙ্গলবার সকালে উপজেলার চরপ্রসন্নদী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার মোল্লাদী গ্রামের শুকুর আলীর ছেলে রাজীব শেখ (২২) ও একই গ্রামের কুটি মিয়ার ছেলে সাহেব আলী শেখ (৫০)।
 
গাজীপুর:  সোমবার ভোর পৌনে চারটার দিকে গাজীপুরের টঙ্গীতে উড়াল সেতুর ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে প্রাণ হারিয়েছেন দেলোয়ার ও রাকিব নামে মোটরসাইকেল আরোহী দুই বন্ধু। একই ঘটনায় গুরুতর আহত হয়ে নাজিম নামে অপর বন্ধু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন।
 
 
বীরগঞ্জ(দিনাজপুর) : ঈদের দাওয়াত খেতে ব্যাটারীচালিত ভ্যানযোগে বাবার বাড়ি যাওয়ার পথে দিনাজপুরের বীরগঞ্জে যাত্রীবাহী বাসের ধাক্কায় মোছা. খাইরুন্নাহার (২৩) এবং আবুজর নামে তার ৬মাস বয়সী এক ছেলে নিহত হয়েছে।
এ ঘটনায় স্বামী মো. মাহাবুব (৩০), মেয়ে মোছা. আছিম (৫), মাহাবুবের ছোট বোন সাদিয়া (১৫) এবং ভ্যানচালক সাকিবসহ (২৪) ৪জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। চালকসহ ঘাতক বাসটিকে আটক করেছে পুলিশ।
গত মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় উপজেলার সাতোর ইউনিয়নের পঞ্চগড়-রংপুর সড়কের দলুয়া পাওয়ার স্টেশনের সামনে এ দুর্ঘটনার ঘটে।
নিহত মোছা. খাইরুন্নাহার ও আবুজর উপজেলার সাতোর ইউনিয়নের প্রাণনগর ৩নং কলোনী এলাকার মো. মাহাবুবের স্ত্রী ও ছেলে। আহত মাহাবুব ও মোছা, সাদিয়া একই এলাকার মো. ইদ্রিস আলীর ছেলে এবং কন্যা, মোছা. আছিম আহত মাহাবুবের কন্যা, ভ্যানচালক মো. সাকিব একই এলাকার মো. আব্দুল হকের ছেলে।
 
লালমনিরহাট :লালমনিরহাটে বাসচাপায় স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। রোববার রাত ৯টার দিকে সদর উপজেলার ফকিরের তকেয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- মাজেদুল ইসলাম বাবু (৪০) ও তার স্ত্রী রোকসানা বেগম (৩৫)।
 
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রংপুর থেকে মোটরসাইকেলে কুড়িগ্রামে যাচ্ছিলেন বাবু ও তার স্ত্রী। লালমনিরহাট সদর উপজেলার ফকিরের তকেয়া বাজার এলাকায় পৌঁছালে একটি বাস মোটরসাইকেলকে চাপা দিলে ঘটনাস্থলেই স্বামী-স্ত্রীর মৃত্যু হয়।
 
 
 ময়মনসিংহ: সোমবার মর্মান্তিক মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে। ঈদ উপলক্ষে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেড়িয়ে প্রাণ হারায় রনি (১৮) ও আশিক (১৭) নামে দুই বন্ধু। উপজেলার পৌর সদরের পাইভাকুরী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
 
স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, ঈদ উপলক্ষে ঘোরার জন্য মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হয় ওই দুই বন্ধু। ঈশ্বরগঞ্জ-নেত্রকোনা আঞ্চলিক মহাসড়ক ধরে পার্শ্ববর্তী গৌরীপুর উপজেলার তেলিহাটির দিকে যাচ্ছিল তারা। কিন্তু পথিমধ্যে ঈশ্বরগঞ্জ পৌর এলাকার পাইভাকুরী গ্রামের তালুকদার রাইস মিলের কাছাকাছি এসে তাদের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাইস মিলের দেওয়ালে ধাক্কা খায়। এতে রনি ও আশিক দুজনই গুরুতর আহত হয়। স্থানীয়রা উদ্ধার করে তাদের ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রথমে রনিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এছাড়া আশিকের অবস্থাও আশঙ্কাজনক হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান তিনি। কিন্তু সেখানে নিয়ে যাওয়ার পর মৃত্যু হয় তারও।
চুয়াডাঙ্গা  : চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। মঙ্গলবার বিকেল ও রাতে পৃথক দুর্ঘটনায় তারা নিহত হন। নিহতদের একজন চুয়াডাঙ্গা পৌর এলাকার মাদরাসাপাড়ার ইজিবাইকচালক মজনুর ছেলে রাজ (১৮)। অন্যজন চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের ঘাটপাড়ার নুর ইসলামের ছেলে মুকুল হোসেন (৫০)।
মান্দা (নওগাঁ) : নওগাঁর মান্দায় নাতনির বাড়িতে দাওয়াত খাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়েছিলেন আয়েশা বিবি (৬০) নামের এক বৃদ্ধা। ছেলে আমজাদ হোসেনকে নিয়ে একটি চার্জারভ্যানে করে নওগাঁ সদর উপজেলার নিন্দইন গ্রামে যাচ্ছিলেন তারা। বুধবার সকাল ১০টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের জলছত্র মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আয়েশা বিবি নওগাঁর মান্দা উপজেলার কৈবারা গ্রামের মৃত আনোয়ার হোসেনের স্ত্রী। 
 
 
বরিশাল : বরিশালের উজিরপুরে বাস ও বরযাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ সময় বাস ও মাইক্রোবাসের দুই চালকসহ গুরুতর আহত হয়েছেন আরও ছয়জন। 
গতকাল বুধবার দুপুরে উজিরপুর উপজেলার আটিপাড়া এলাকার সরদার বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত বৃষ্টি ঝালকাঠি সদরের কৃষ্ণকাঠি এলাকার আব্দুর জলিলের মেয়ে। 
নেত্রকোনা :নেত্রকোনার পূর্বধলায় বাস-অটোরিকশা সংঘর্ষে এক কিশোর নিহত হয়েছে। এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বুধবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার শ্যামগঞ্জ-পূর্বধলা সড়কের মহিষবেড় দক্ষিণপাড়া বাইতুল হাই জামে মসজিদসংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত কিশোরের নাম শাকিল মিয়া (১৭)। সে পূর্বধলা উপজেলার সালদিগা গ্রামের মো. হেলাল উদ্দিনের ছেলে।
চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুন্ডে হাইওয়ে পুলিশের সংকেত অমান্য করে পালানোর চেষ্টা করে দুটি অটোরিকশা। এসময় একটি অটোরিকশার সঙ্গে তেলবাহী লরির ধাক্কা লাগলে অটোরিকশার চালক নিহত হন। বুধবার দুপুর ২টায় সীতাকুন্ড মগপুকুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত অটোরিকশাচালকের নাম মেজবাহ উদ্দিন (৩৮)। তিনি বাড়বকুন্ড ইউনিয়নের দক্ষিণ মাহমুদাবাদ গ্রামের তেলিপাড়া এলাকার বাসিন্দা। এসময় আরিফুর রহমান নামের এক যাত্রী আহত হন। তিনি কুমিরা ইউনিয়নের সোনারপাড়া গ্রামের বাসিন্দা।
 
 
ধুনট (বগুড়া) : বগুড়ার ধুনট উপজেলায় মসজিদে নামাজ আদায়ের জন্য যাওয়ার পথে চলন্ত মোটরসাইকেলের ধাক্কায় গোলাম রব্বানী (৬০) নামে অবসরপ্রাপ্ত এক স্কুলশিক্ষক নিহত হয়েছেন। নিহত গোলাম রব্বানী উপজেলার বথুয়াবাড়ি গ্রামের জালাল উদ্দিনের ছেলে। ঈদের দিন সকাল ৯টার দিকে ধুনট-শেরপুর আঞ্চলিক পাকা সড়কে মসজিদের পাশে এ দুর্ঘটনা ঘটে। 
থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঈদের দিন সকালে গোলাম রব্বানী নিজ বাড়ি থেকে গ্রামের মসজিদের দিকে রওনা হন। পথিমধ্যে মসজিদের পাশে পৌছলে শেরপুরগামী চলন্ত একটি মোটরসাইকেলের ধাক্কায় আহত হন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ঈদের পরের দিন বিকেল ৪টার দিকে গোলাম রব্বানী মারা গেছেন।
 
 
নিয়ামতপুর (নওগাঁ): নওগাঁর নিয়ামতপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক হৃদয় (১৮) নামে এক তরুণ নিহত হয়েছে। ঈদের দিন সোমবার সকাল ১০ টার দিকে উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের খড়িবাড়ী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হৃদয় উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের নাকইল এলাকার সারোয়ার হোসেনের ছেলে। 
 
 
পোরশা(নওগাঁ): নওগাঁর পোরশায় সারাইগাছী-আড্ডা আঞ্চলিক মহাসড়কে সড়ক দুর্ঘটনায় মনি কিসকু(৫৫) নামে এক ক্ষুদ্র-নৃগোষ্ঠী নারী নিহত হয়েছেন। আদিবাসী ওই নারী উপজেলার তেঁতুলিয়া ইউপির মঠবাড়ী গ্রামের জমিন কিসকুর স্ত্রী।
জানা যায়, মনি কিসকু গত মঙ্গলবার দুপুরে আঞ্চলিক মহাসড়কের বড়দাদপুর এলাকায় সিএনজির ধাক্কায় গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায় স্থানীয়রা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যান তিনি। 
 
আদমদীঘি (বগুড়া):পবিত্র ঈদুল আযহার দিন ভোরে কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরার পথে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হলেন ৮ম শ্রেনির স্কুল ছাত্র কিশোর আহনাফ আবিদ দোহা (১৪)। মুহূর্তেই ঈদের আনন্দ ¤øান করে শোকের ছায়া নেমে আসে এলাকায়। ঘটনাটি ঘটেছে গত সোমবার পবিত্র ঈদুল আযহার দিন ভোর সাড়ে ৬টায় বগুড়া-নওগাঁ মহাসড়কের আদমদীঘির অদূরে তেতুলিয়া গ্রামের বাবলাতলা মোড়ে। নিহত কিশোর আহনাফ আবিদ দোহা নওগাঁ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক আদমদীঘির তেতুলিয়া গ্রামের সাইদুজ্জামান তোতার ছেলে ও আদমদীঘি প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাফিজার রহমানের নাতি এবং নওগাঁ সরকারি কেডি স্কুলের ৮ম শ্রেণির মেধাবী ছাত্র।
পবিত্র ঈদুল আযহার কোরবানি উপলক্ষ্যে নিহত দোহার দাদা আদমদীঘির সালগ্রামে পূর্বে একটি গরু কিনে খামারে রাখেন। ঈদের দিন সকালে ওই গরু একটি ভটভটি যোগে সালগ্রাম থেকে তেতুলিয়া গ্রামে নিজ বাড়িতে নেয়ার পথে উল্লেখিত স্থানে গরু বহনকারি ভটভটি উল্টে গেলে কিশোর দোহাসহ তিনজন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে আদমদীঘি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কিশোর স্কুল ছাত্র আহনাফ আবিদ দোহাকে মৃত ঘোষণা করেন। এছাড়া অপর আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। 
শাহজাদপুর(সিরাজগঞ্জ): উল্লাপাড়া থেকে শাহজাদপুরে ঈদের মার্কেট শেষে বাড়ি ফেরার পথে মোটরসাইকেল ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে আসিফ(১৮) নামে এক কলেজ ছাত্র নিহত হয়েছে। সে শাহজাদপুরের তালগাছী করতোয়া কলেজের শিক্ষার্থী ছিল। 
জানা যায়, গত রোববার রাত ২টায় উল্লাপাড়া উপজেলার নয়নগাতি গ্রামের শহিদুল ইসলামের ছেলে আসিফ ও তার বন্ধু রাজ শাহজাদপুর থেকে মোটরসাইকেল নিয়ে বাড়ি ফেরার সময় বগুড়া-নগরবাড়ি মহাসড়কে জুগ্নিদহ নামকস্থানে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপের সাথে মুখোমখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই আসিফ নিহত হয় এবং গুরুতর আহত রাজকে সিরাজগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। 
 
 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS