ভিডিও

দক্ষতা ছাড়া দেশে-বিদেশে কোথাও মর্যাদা নেই: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আপডেট: জুন ২০, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দক্ষতা ছাড়া দেশে-বিদেশে কোথাও মর্যাদা নেই। বিদেশে দক্ষ জনশক্তি প্রেরণে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

রাজধানীর মিরপুরে বাংলাদেশ-জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বিনা খরচে জাপানগামী টেকনিকেল ইন্টার্নদের স্মার্ট কার্ড ও সনদ বিতরণ অনুষ্ঠানে বৃহস্পতিবার তিনি এসব কথা বলেন।

শফিকুর রহমান চৌধুরী বলেন, বিদেশে বাংলাদেশের শ্রমবাজারের টেকসই উন্নয়নের জন্য অবশ্যই শ্রমিকদের কারিগরি দক্ষতা বাড়াতে হবে। এজন্য আমাদের কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলো বিশেষ ভূমিকা রাখতে সক্ষম হবে।

জাপানগামী টেকনিকেল ইন্টার্নদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আপনারা প্রত্যেকে দেশের প্রতিনিধি, বাংলাদেশের অ্যাম্বাসেডর। আপনাদের কাজ, চলাফেরা, ব্যবহারে দেশের সুনাম হবে। খারাপ কাজ করলে নিজের, পরিবার ও দেশের দুর্নাম হবে।

তিনি বলেন, ভবিষ্যতে যারা বিদেশ যেতে চান তাদের জন্য আপনারা অনুপ্রেরণা হিসেবে কাজ করবেন। আপনারা তাদের উদ্বুদ্ধ করবেন, যেন সবাই প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হয়ে বিদেশে যায়।

এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. খায়রুল আলম, বিএমইটি-এর মহাপরিচালক সালেহ আহমেদ মোজাফফর প্রমুখ উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS