ভিডিও

সারাদেশে সড়কে ঝরল আরও ১৪ প্রাণ

প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০৯:৫০ রাত
আপডেট: জুন ২৩, ২০২৪, ১২:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক: সারাদেশে  সড়ক দুর্ঘটনায়  আরও ১৪ জন নিহত হয়েছে।  প্রতিনিধিদের পাঠানো খবর।

বাগেরহাট : বাগেরহাটের ফকিরহাটে বাস চাপায় বাবা-ছেলে নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন নিহতের স্ত্রী।শনিবার সকাল সাড়ে ৮টায় বাগেরহাট-খুলনা মহাসড়কের ফকিরহাট উপজেলার পিলজংগ এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- পটুয়াখালী জেলার গরিয়া এলাকার মোসলেম উদ্দিনের ছেলে খলিলুর রহমান রাড়ী (৩৫) ও তার এক বছরের ছেলে। আহত খলিলুর রহমানের স্ত্রী মিনু বেগমকে (৩০) উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

ফকিরহাট ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন লিডার মনিরুল ইসলাম বলেন, সকালে পটুয়াখালী থেকে স্ত্রী-সন্তান নিয়ে মোটরসাইকেলযোগে যশোরে শ্বশুরবাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন খলিলুর রহমান বাড়ী। পিলজংগ এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বাসের চাপায় ঘটনাস্থলে বাবা ছেলে মারা যায়। এ সময় আশঙ্কাজনক অবস্থায় খলিলুর রহমানের স্ত্রী মিনু বেগম গুরুতর আহত হয়। তাকে দ্রæত উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

 

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে বাস-সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে দুই যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন চারজন। শনিবার সকাল ১০টার দিকে ঢাকা-বান্দুরা সড়কের মুন্সীগঞ্জের সিরাজদিখানে খারশুর নামকস্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- অটোরিকশার যাত্রী শেখ আব্দুর রহমান ও মোহাম্মদ শাহীন মিয়া। তাদের বাড়ি ঢাকা জেলার দোহারে বলে জানা গেছে।

জানা গেছে, নবাবগঞ্জ থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাসটি ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। পথিমধ্যে সিরাজদিখান উপজেলার খারশুর এলাকায় নবাবগঞ্জগামী একটি অটোরিকশার সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশায় থাকা দুইজন নিহত ও ৪ জন আহত হয়। তাদের উদ্ধার করে ঘটনাস্থলের পাশে নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক ওই দুইজনকে মৃত ঘোষণা করেন।

গোপালগঞ্জ: পৃথক তিনটি স্থানে সড়ক দুর্ঘটনায় গোপালগঞ্জে তিনজন নিহত ও পাঁচজন আহত হয়েছে। 

 শনিবার সকালে ও শুক্রবার রাতে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের মুকসুদপুরের রিশাতলা, সদর উপজেলার ঘোনাপাড়া মোড় ও কাশিয়ানী উপজেলার তিলছড়া এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মুকসুদপুর উপজেলার ঢাকপাড় গ্রামের আক্তার শেখের ছেলে রিপন শেখ (৩৮) খুলনা জেলার বাসিন্দা মিলন (৪৫) ও নিলমনী বিশ্বাস (৬৫)। নিহত নিলমনীর বিস্তারিত পরিচয় জানা যায়নি। এছাড়া আহত পাঁচজনের নামপরিচয় জানা যায়নি। 

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, শনিবার সকাল সাড়ে ৮টায় মুকসুদপুর উপজেলার নিশাতলায় ইমাদ পরিবহনের একটি বাস ভ্যানচালক রিপন শেখকে চাপা দিলে তাকে স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে মুকসুদপুর উপজেলা হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

 

অপরদিকে, গোপালগঞ্জের ঘোনাপাড়া হাইওয়ে পুলিশের পরিদর্শক আবুল হাসেম মজুমদার জানান, শুক্রবার রাতে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায় মোড়ে যাত্রীবাহী বাস, ট্রাক ও ব্যাটারিচালিত ইজিবাইকের ত্রিমুখী সংঘর্ষে মিলন নামে ফালগুনী পরিবহনের হেলপার নিহত হন। অন্যদিকে, ভাঙ্গা হাইওয়ে থানার ওসি আবু সাঈদ মো. খায়রুল আনাম জানান, ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার তিলছড়া বাসস্ট্যান্ডের কাছে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে রাস্তা পারাপারের সময় বাসচাপায় নিলমনী বিশ্বাস গুরুতর আহত  হলে তাকে উদ্ধার করে প্রথমে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে আনা হয়। সেখানে কিছু সময় চিকিৎসা দেওয়ার পর অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা যান।

 

চাঁপাইনবাবগঞ্জ :ঈদের ছুটিতে বাড়িতে এসে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকায় কাদাযুক্ত পিচ্ছিল সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল নিয়ে পড়ে গিয়ে মোকসেদুজ্জমান নিহাদ(১৯) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। সে রহনপুর পৌর ৮ নং ওয়ার্ডের চিনিয়াতলা মহল্লার আসাদুর রহমানের ছেলে ও ঢাকার বিএএফ শাহীন কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের মেধাবী ছাত্র ছিল।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, শনিবার বেলা পৌনে ১১টার দিকে বাড়ির অদূরে চিনিয়াতলা প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সড়কে মোটরসাইকেল নিয়ে পড়ে যায় নিহাদ। সাথে সাথে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

 টাঙ্গাইল: টাঙ্গাইলের মির্জাপুরে যাত্রীবাহী বাসের ধাক্কায় রুবেল মোল্লা (৩৬) নামে এক লেগুনা চালক নিহত হয়েছে। শনিবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার মির্জাপুর ক্যাডেট কলেজ এলাকায় এ দুর্ঘটনায় নিহত রুবেল মোল্লা উপজেলার ভাওড়া ইউনিয়নের আমরাইল গ্রামের আবুল মোল্লার ছেলে।

পুলিশ জানায়, সকালে চালক রুবেল মোল্লা লেগুনা নিয়ে মির্জাপুর থেকে চন্দ্রার উদ্দেশ্যে রওনা হয়ে মহাসড়কে ক্যাডেট কলেজ এলাকায় পৌঁছালে পেছন থেকে যাত্রীবাহী বাস লেগুনাকে ধাক্কা দেয়।  এতে লেগুনার সামনে থাকা অপর আরেকটি বাসের সঙ্গে ধাক্কা লেগে লেগুনার সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এতে চালক রুবেল মোল্লা ঘটনাস্থলেই নিহত হয়।

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকা উপজেলার সিডস্টোর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রাস্তা পার হতে গিয়ে ঘটনাস্থলেই রাজু আহমেদ (৬৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।শনিবার সকাল ৮টার দিকে এ দুর্ঘটনায় নিহত রাজু আহমেদ কিশোরগঞ্জ সদরের শোলাকিয়া ঈদগাহ মাঠ এলাকার মৃত সায়েম উদ্দিনের ছেলে।

জানা যায়, নিহত রাজু আহমেদ ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের খন্দকারপাড়া এলাকায় তার ছোট বোন লাকি আক্তারের বাসায় থেকে দিন মজুরের কাজ করতো।

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গায় সড়ক দুর্ঘটনায় আহত রানা মাতুব্বরের (১৮) মৃত্যু হয়েছে। শুক্রবার দিবাগত রাত ১টার দিকে ঢাকা পঙ্গু হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

মৃত রানা মাতুব্বর ভাঙ্গা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বাইশাখালি মহল্লার আজম আলী মাতুব্বরের ছেলে।

ভাঙ্গা হাইওয়ে থানা সূত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে সাতটার দিকে ঢাকা-ভাঙ্গা বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের ভাঙ্গা টোলপ্লাজার নিকট সার্ভিস সড়কে ভ্যান, পিকআপ ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষ হলে মোটরসাইকেল আরোহী রানা মাতুব্বর গুরুতর আহত হয়।

দুর্ঘটনার পর স্থানীয়রা তাকে উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

 

বান্দরবান : বান্দরবানের থানচিতে মালবাহী ট্রাক খাদে পড়ে চালক নিহত  এবং চারজন আহত হয়েছে ।

শুক্রবার রাত সাড়ে ৮টায় থানচি উপজেলার জীবন নগর সড়ক এলাকায় এ দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, একটি ট্রাক থানচি যাওয়ার পথে জীবন নগর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ২ হাজার ফুট গভীর খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে ট্রাকের চালক নিহত হয়।

কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারায় প্রাগপুর-ভেড়ামারা সড়কের ভাঙ্গাপুল এলাকায় ট্রাকের ধাক্কায় এক সাইকেল আরোহী নিহত হয়েছেন।  শনিবার বেলা ১১টা ১৫ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত সাইকেল আরোহীর নাম আব্দুস সামাদ (৬০)। তিনি ভেড়ামারা উপজেলার জুনিয়াদহ ইউনিয়নের মাওলাহাবাসপুর গ্রামের প্রয়াত হারান আলী খার ছেলে।

 

লালপুর(নাটোর): নাটোরের লালপুরে রাস্তা পারাপারের সময়  প্রাইভেটকারের ধাক্কায় রেহেনা বেগম(৫৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছে। শনিবার বেলা ১টায় উপজেলার লালপুর-ঈশ্বরদী সড়কের তিলকপুর এলাকায় দুর্ঘটনাটি ঘটে। রেহেনা বেগম এলাকার আনসার আলীর স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে রেহেনা বেগম রাস্তা পারাপারে জন্য সড়কের পাশে দাঁড়িয়ে ছিল। এসময় ঈশ্বরদীগামী দ্রæতগতির একটি প্রাইভেটকার রেহেনা বেগমকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হোসেনপুরে মাইক্রোবাসের সঙ্গে একটি লরির মুখোমুখি সংঘর্ষে ৪ হাজীসহ ছয়জন আহত হয়েছেন।শনিবার সকাল পৌনে ১০টার দিকে হোসেনপুর-কিশোরগঞ্জ সড়কের নারায়নডহর বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে ঢাকা থেকে চার হাজিকে বহন করা মাইক্রোবাসটি কিশোরগঞ্জের দিকে যাচ্ছিল। মাইক্রোবাসটি উপজেলার নারায়নডহর বাজার এলাকায় আসলে বিপরীত দিক থেকে আসা একটি লরির ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সংঘর্ষের ঘটনায় মাইক্রোবাসের ড্রাইভার ও চার হাজি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

য়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS