ভিডিও

১০ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড় হতে পারে

প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ১০:০০ রাত
আপডেট: জুন ২৬, ২০২৪, ১১:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

দেশের সব বিভাগেই ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর মধ্যে ১০ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়সহ বজ্রবৃষ্টি হতে পারে।কয়েকদিনের মধ্যে সারা দেশে বৃষ্টির প্রবণতা বাড়ার আভাস রয়েছে। তবে প্রতিদিনই কোনো না কোনো অঞ্চলের ওপর দিয়ে তীব্র বেগে ঝড় বয়ে যাচ্ছে। এতে গাছপালা কিংবা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই দৈনিক তিনবার আগাম সতর্কবার্তা দিয়ে আসছে আবহাওয়া অফিস।

মঙ্গলবারও (২৫ জুন) বিকেল সাড়ে ৩টা থেকে দিবাগত রাত ১টার মধ্যে দেশের ১০টি অঞ্চলে তীব্র ঝড়ের কথা জানানো হয়েছে। তাই সেসব এলাকার নদীবন্দরগুলোতে তোলা হয়েছে এক নম্বর সংকেত।

 
আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেনের সতর্কবার্তায় বলা হয়েছে- ঢাকা, টাঙ্গাইল, পাবনা, খুলনা, বরিশাল, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে তীব্র ঝড়ের শঙ্কা রয়েছে। একই সঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।
 
দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে এই ঝড় হতে পারে। তাই এসব অঞ্চলের নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS